নিউজ

NJP Guwahati Vande Bharat: কখন ছাড়বে বাংলার নতুন বন্দে ভারত এক্সপ্রেস? কোন কোন স্টেশনে দাঁড়াবে? জানুন বিস্তারিত

নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি যেতে ৬ ঘণ্টা ১৫ মিনিট লাগবে এই বন্দে ভারত এক্সপ্রেসে

Advertisement

Advertisement

ভারতে ট্রেন পরিষেবা ব্যাপকভাবে ব্যবহার করা হয়। দূরে কোথাও যাওয়ার জন্য মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে। ভারতীয় রেল বর্তমানে দেশবাসীর কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের নতুন নতুন অত্যাধুনিক প্রযুক্তি আনছে। আর তার উদাহরণ হল গোটা ভারতে বন্দে ভারত ট্রেনের রুট চালু করা। বাংলাও পেয়েছে বেশ কয়েকটি সুপার স্পেশাল বন্দে ভারত। আবারও আরেকটি বন্দে ভারত ট্রেন পাচ্ছে বাংলা। ১৭ মার্চ জারি করা উত্তর-পূর্ব সীমান্ত রেলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহেই নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি রুটে বন্দে ভারতের যাত্রার সূচনা করা হবে।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, ২২২২৭ নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেসের সম্ভাব্য সূচি অনুযায়ী, সকাল ৬ টা ১৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। বেলা ১২ টা ৩০ মিনিটে গুয়াহাটিতে পৌঁছাবে। অর্থাৎ নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি যেতে ৬ ঘণ্টা ১৫ মিনিট লাগবে।ট্রেনটি তার যাত্রাপথে দুটি প্রান্তিক স্টেশন ছাড়াও যাত্রাপথে মোট চারটি স্টেশনে দাঁড়াবে। সেগুলি হল নিউ কোচবিহার, কোকরাঝাড়, নিউ বঙ্গাইগাঁও এবং রঙ্গিয়া জংশন।

Advertisement

সকাল ৭ টা ৫১ মিনিটে নিউ কোচবিহারে পৌঁছাবে বন্দে ভারত এক্সপ্রেস। সেখানে দু’মিনিটের স্টপেজ দেওয়া হবে। সকাল ৯ টায় কোকরাঝাড় পৌঁছাবে। সকাল ৯ টা ২ মিনিটে কোকরাঝাড় ছেড়ে বেরিয়ে যাবে। নিউ বঙ্গাইগাঁওয়ে স্টেশনে পৌঁছাবে সকাল ৯ টা ৫০ মিনিটে। দু’মিনিট দাঁড়াবে নিউ বঙ্গাইগাঁওয়ে। তারপর সকাল ১১ টা ১০ মিনিটে রঙ্গিয়া জংশনে পৌঁছাবে। সেখানেও দু’মিনিটের স্টপেজ দেওয়া হবে।

Advertisement

Recent Posts