Categories: অফবিট

৪২ লিটার বুকের দুধ দান করলেন এই মহিলা, জানুন এই মহিলাকে

Advertisement

Advertisement

এক শিশুর কাছে মাতৃ-দুগ্ধের কোন বিকল্প নেই। মায়ের কোল, মায়ের দুধ হল এক শিশুর কাছে প্রথম আশ্রয় ও খাবার। এমনও অনেক শিশু আছেন যারা জন্মের পর মায়ের বুকের দুধ সেইভাবে পাননা। বাচ্চাদের কথা ভেবেই এই লক ডাউনের মাঝে এক মা দান করলেন ৪২ লিটার দুধ। তাঁর নিজের সন্তান রয়েছে, সেও স্তন পান করেন। এরপরেও অন্য বাচ্চাদের কথা ভেবে নিজের দুধ দানের সিদ্ধান্ত নেন এই মহিলা। তিনি হলেন বলিউডের একজন পরিচালক। নাম – নিধি পারমার হিরানন্দনী (Nidhi Parmar Hiranandani)। এই বছরের মে মাস থেকে,নিধি পারমার সূর্য হাসপাতালের নবজাতক ইনটেনসিভ কেয়ার ইউনিটে ৪২ লিটার বুকের দুধ দান করেছেন।

Advertisement

মাতৃ দুগ্ধ দান করার প্রথা আমেরিকাতে আছে। যেহেতু সেখানকার বেশীরভাগ মহিলারা জীবিকা নির্বাহ করেন চাকুরি করে, তাই তাঁদের সন্তানদের জন্য মাতৃ দুগ্ধ বিক্রি হয়। এই বছর লক ডাউনে বিভিন্ন লোকের বিভিন্ন সমস্যা দেখা দেয়, তাই এই পরিচালক এমন ভিন্ন স্বাদের সিদ্ধান্ত নিলেন। যেই বাচ্চারা প্রি-ম্যাচিওর এবং তাদের ওজন স্বাভাবিকের চেয়ে কম তাঁদের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেন এই বলিউড পরিচালক। প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের সঙ্গে নিধির বেশ ভালো সখ্যতা ছিল। এমনকি রিয়ার পরিবারের সঙ্গেও বন্ধুত্বের সম্পর্ক ছিল এই পরিচালকের।

Advertisement

বলিউডে এর আগেও নেহা ধুপিয়াও বুকের দুধ দানের বিষয়ে কথা বলেছেন। সম্প্রতি এই পরিচালক তা কাজে করে দেখালেন। ৬০ জন শিশুর মুখে তুলে দিলেন নিজের স্নেহ। প্রসঙ্গত, নীধি ‘সান্ড কি আঁখ’-র মতো ছবির সঙ্গে যুক্ত ছিলেন।

Advertisement