আজ থেকে লাগু এলপিজি গ্যাস সিলিন্ডারের নতুন দাম, জানুন আপনার শহরে দাম কত

এই মুহূর্তে ভারতের চারটি মেট্রো শহরে দাম কমানো হয়েছে এলপিজি সিলিন্ডারের

Advertisement

Advertisement

ভারতের সাধারণ মানুষের জন্য রয়েছে একটা দুর্দান্ত খবর কারণ এবারে দাম কমতে চলেছে এলপিজি সিলিন্ডারের। ক্রমবর্ধমান মূল্যস্ফীতির মধ্যে এবার নভেম্বর মাসে ভারতের সাধারণ মানুষকে কিছুটা স্বস্তি দিল কেন্দ্রীয় সরকার। গার্হস্থ্য সিলিন্ডারের দামে কোন পরিবর্তন না হলেও বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বেশ কিছুটা কমানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। প্রসঙ্গত উল্লেখ্য ৬ জুলাই থেকে গার্হস্থ সিলিন্ডারের দাম কোন পরিবর্তন হয়নি।

Advertisement

বিভিন্ন শহরে এই গার্হস্থ্য সিলিন্ডারের দাম পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। কলকাতায় অক্টোবর মাসে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম অনেকটা বৃদ্ধি করে দেওয়া হয়েছিল। এর ফলে সমস্যায় পড়ছিলেন হোটেল মালিকরা এবং যারা হোটেলের ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন তারা। এবার তাদের সুবিধার জন্যই এলপিজি সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। কিছুদিন আগে থেকে ভারতের চারটি মেট্রো শহরে এলপিজি সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। আপনাদের জানিয়ে রাখি, এই চারটি শহরের তালিকায় কলকাতা রয়েছে।

Advertisement

এই মুহূর্তে ভারতের রাজধানী দিল্লি এবং চারটি মেট্রো শহরে ২৫.৫ টাকা দাম কমেছে কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের। তার পাশাপাশি চেন্নাইতে ৩৫.৫ টাকা দাম কমানো হয়েছে কমার্শিয়াল এলপিজি সিলিন্ডারের। ২০২২ সালে নভেম্বর মাসে পরপর দুবার এইভাবে কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম পরিবর্তন হওয়ায় ইতিমধ্যেই অত্যন্ত খুশি এই মেট্রো শহরের অন্তর্গত হোটেল মালিকরা এবং ব্যবসায়ীরা। তার পাশাপাশি অটোচালকরাও এই সিদ্ধান্তের ফলে দারুন খুশি বলা চলে।

Advertisement