‘কখনই ভাবিনি আমার শহরটাকে এভাবে দেখব’, কোলকাতা শহরের ছবি শেয়ার করলেন সৌরভ

Advertisement

Advertisement

COVID-19 এর ক্রমবর্ধমান করালগ্রাসে বিশ্বব্যাপী ১৬,০০০ এরও বেশি প্রাণহানি হয়েছে। যে মারাত্মক করোনা ভাইরাসটি ছড়িয়ে পড়েছে তা পর্যবেক্ষণ করতে সরকার দেশব্যাপী লকডাউন কার্যকর করতে বাধ্য করেছে। জনগণের চলাচল নিষিদ্ধ হওয়ার পরে এবং জনগণকে বাড়ির অভ্যন্তরে থাকতে বলা হয়েছে। ভারতের মহানগরগুলি তাদের ব্যস্ততার জন্য পরিচিত, কিন্তু বর্তমানে সেগুলি জনশূন্য চেহারায় পড়ে আছে।

Advertisement

‘সিটি অব জয়’ নামে খ্যাত কলকাতার নির্জন রাস্তাগুলির কয়েকটি ছবি পোস্ট করে ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি টুইট করেছেন: “কখনোই ভাবিনি যে আমার শহরটিকে এভাবে দেখবো.. নিরাপদে থাকুন।” গাঙ্গুলি তার টুইটে স্বীকার করেছেন যে “বিশ্বজুড়ে দেশগুলি একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, তবে আশা করছি, এই পরিস্থিতির খুব শীঘ্রই পরিবর্তন হবে”। এরপর সকলের প্রতি ভালবাসা এবং স্নেহ জানিয়ে তিনি তার টুইটের সমাপ্তি করেছেন।

Advertisement

করোনা ভাইরাসের বিশ্বব্যাপী মহামারী আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট সহ খেলাধুলার অনুষ্ঠানকে এক স্থবিরতায় নিয়ে এসেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একদিনের আন্তর্জাতিক সিরিজের ভারতের বাকি দুটি ম্যাচ বন্ধ করে দেওয়া হয়েছে, আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যা ২৯ শে মার্চ থেকে শুরু হতে চলেছিল সেটি ১৫ ই এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে।

Advertisement

আইপিএল স্থগিতের বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে গাঙ্গুলি বলেছিলেন যে আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কারণ খেলোয়াড়, কর্মচারী এবং এর সাথে জড়িত সকলের নিরাপত্তা ও সুস্থতাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে। তিনি এও ইঙ্গিত দিয়েছিলেন যে ১৫ ই এপ্রিলের পরে যদি আইপিএল আয়োজিত হতে পারে তবে হারিয়ে যাওয়া এই এক পক্ষকাল ফিরে পাওয়া যাবে না তাই এতে কাটছাট হ‌ওয়ার সম্ভাবনা রয়েছে।