শুক্রবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলা সফর বাতিল, টুইট করে জানালেন নিজেই

আগামীকাল ৪ টি সমাবেশে উপস্থিত থাকার কথা ছিল প্রধানমন্ত্রীর

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচন চলছে ভয়াবহ করোনা পরিস্থিতির মাঝেই। চলতি বছরের এপ্রিল মাসের শুরু থেকে ফের করোনা সংক্রমণ লাফিয়ে বেড়েছে। আজ বাংলায় ষষ্ঠ দফার নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আর বাকি রয়েছে দুই দফা নির্বাচন। বাকি নির্বাচনের জন্য বিজেপির পক্ষে প্রচার করার জন্য আগামীকাল অর্থাৎ শুক্রবার বাংলায় আসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু তিনি জানিয়ে দিয়েছেন যে আগামীকাল শুক্রবার তার সমস্ত কর্মসূচি বাতিল করতে হয়েছে কারণ দেশের করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করা হবে। আজ বিকেল সাড়ে ৫ টা নাগাদ প্রধানমন্ত্রী নিজেই এই টুইট করেছেন।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ টুইটে লিখেছেন, “শুক্রবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের একটি বৈঠক হবে। সেই কারণে বাংলায় আসা সম্ভব হবে না।” মোদির পাশাপাশি বাংলায় নির্বাচনের মাঝে করোনার প্রকোপে রাজ্যের সমস্ত রাজনৈতিক দল তাদের প্রচারের কর্মসূচিতে কাঁটছাঁট করেছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় বড় কোন প্রচার করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন। এছাড়াও অন্যান্য জায়গায় সংক্ষিপ্ত বক্তৃতা দেওয়ার কথা বলেছিলেন তিনি। অন্যদিকে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ভোটের জন্য বাংলা সফর বাতিল করেছিলেন কিছুদিন আগেই।

Advertisement

Advertisement

অন্যান্য রাজনৈতিক নেতারা তাদের কর্মসূচি করোনার জন্য কমিয়ে দিলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জনসভায় কোন কাটছাঁট না হওয়ায় বাংলার মানুষের মধ্যে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ জমা হচ্ছিল। অনেকেই সরাসরি আক্রমণ করে বলেছিলেন যে এমন করোনা পরিস্থিতিতে জমায়েত করা আরও বিপদ ডেকে আনতে পারে। এছাড়াও অনেকেই অভিযোগ জানিয়েছিল যে দেশজুড়ে দৈনিক সংক্রমণ ৩ লাখের কাছাকাছি পৌঁছে গিয়েছে এবং সেই সময় প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী দেশের কথা না ভেবে কি করে বাংলায় এসে জনসভা করছেন? তবে সমস্ত বিতর্কের অবসান ঘটিয়ে প্রধানমন্ত্রী নিজেই আজ টুইট করে জানিয়ে দিয়েছেন যে আগামীকাল তার করোনা সম্বন্ধে বৈঠক আছে। তিনি বাংলায় আসতে পারবেন না।

Recent Posts