নিউজ

Gas Cylinder: গ্যাস গ্রাহকদের জন্য বড় ঘোষণা, এই তারিখের মধ্যে এই গুরুত্বপূর্ণ কাজ করুন, না হলে ভর্তুকি বন্ধ

Advertisement

Advertisement

সমস্ত এলপিজি গ্যাস গ্রাহককে এলপিজি ভর্তুকি পেতে এখন থেকে ই-কেওয়াইসি করতে হবে, সরকারের পক্ষ থেকে এই নির্দেশিকা আগেই দেওয়া হয়েছিল। অনেকেই এই নির্দেশিকা মানেননি বলে মনে করা হচ্ছে। যেসব গ্রাহক ই-কেওয়াইসি করিয়ে রাখেননি, তাদের ভর্তুকি পাওয়া বন্ধ হয়ে যেতে পারে।

Advertisement

ই-কেওয়াইসি করানোর জন্য সব গ্যাস এজেন্সিকে নির্দেশনা দেওয়া হয়েছে। এতে আরও বলা হয়েছে, প্রত্যেক সংস্থার সব গ্রাহকের ই-কেওয়াইসি থাকতে হবে। বেশ কিছু দিন আগেই শহরের ভারত গ্যাস বিক্রেতা মেসার্স মেজর যোগেন্দ্র গ্যাস এজেন্সিতে ই-কেওয়াইসি করার সময় বলেছিলেন যে ২৫ নভেম্বর থেকে বায়োমেট্রিকের মাধ্যমে সমস্ত গ্রাহকদের ই-কেওয়াইসির কাজ শুরু হয়েছে। ই-কেওয়াইসির কাজ চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। যত দ্রুত সম্ভব বায়োমেট্রিক পদ্ধতিতে সকল গার্হস্থ্য গ্যাস গ্রাহকের ই-কেওয়াইসি সম্পন্ন করার জন্য অর্ধডজনেরও বেশি কর্মী এই কাজে নিয়োজিত রয়েছেন।

Advertisement

Advertisement

গ্যাস এজেন্সির ডিরেক্টর সঞ্জয় কুমার জয়সওয়াল জানিয়েছেন, ভর্তুকি পাওয়া সমস্ত ঘরোয়া গ্যাস গ্রাহকদের আধার কার্ডের ফটোকপি নিয়ে গ্যাস এজেন্সিতে এসে বায়োমেট্রিকের মাধ্যমে ই-কেওয়াইসি করাতে হবে। তিনি বলেছিলেন, যেসব গ্যাস গ্রাহক ই-কেওয়াইসি করবেন না তারা ভর্তুকি থেকে বঞ্চিত হবেন। এ জন্য সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বায়োমেট্রিক কাজ করা হচ্ছে। বর্তমানে কেওয়াইসি এজেন্সিতেই করা হচ্ছে। পরে শিগগিরই সাব-এজেন্সিতেও এ কাজ শুরু হবে বলে জানানো হয়েছিল। ফলত সময় এখনো হয় আছে। যারা এখনো কাজটা করেননি, তারা করিয়ে নিন দ্রুত। নাহলে সরকারি সুবিধা থেকে বঞ্চিত হবেন।

Recent Posts