‘ঘটনার দিন দিল্লিতেই ছিলাম না’, নতুন পিটিশন দাখিল মুকেশ সিংয়ের

Advertisement

Advertisement

২০ই মার্চ ফাঁসির দিন ঘোষণা করা হয়েছে নির্ভয়া কাণ্ডে অভিযুক্তদের। কিন্তু তার আগে আজ ওই মামলার চার অভিযুক্তের একজন মুকেশ সিং আদালতে একটি পিটিশন জমা দিয়ে দাবি করেছেন ঘটনার দিন তিনি দিল্লিতে ছিলেন না। মুকেশ সিংয়ের আইনজীবী এম এল শর্মা দিল্লির আদালতে ওই পিটিশনটি জমা দিয়েছেন।

Advertisement

গতকালই চার অভিযুক্তের মধ্যে তিনজন ফাঁসি রদের জন্য ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাস্টিসের দ্বারস্থ হয়েছে। তিন অভিযুক্ত অক্ষয় ঠাকুর, পবন গুপ্ত এবং বিনয় শর্মা ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাস্টিসের কাছে আবেদন করেছে যে, তাদের ফাঁসি রদ করা হোক। মৃত্যুদণ্ড স্থগিত করা হোক তাদের।

Advertisement

আরও পড়ুন : ফের আদালতের দ্বারস্থ নির্ভয়াকান্ডের অপরাধীরা, ফাঁসি কার্যকর নিয়ে সংশয়

Advertisement

সোমবার সুপ্রীম কোর্ট অভিযুক্ত মুকেশ সিংয়ের নতুন করে রায় সংশোধনী দায়ের করার আরজি খারিজ করে। ফলে তার সামনে আর কোনো ভাবেই বাঁচার পথ খোলা থাকলো না। কিন্তু মঙ্গলবারই মুকেশ সিংয়ের আইনজীবী ঘটনার দিন মুকেশ দিল্লিতে ছিলনা বলে নতুন পিটিশন দাখিল করলো।

বিস্তর টালবাহানার পর আগামী শুক্রবার ২০ই মার্চ, ২০১২ সালের নির্ভয়া কাণ্ডের চার অভিযুক্তের ফাঁসির দিন ঠিক হয়েছিল। কিন্তু এদিন আবার ফাঁসির দিন পিছানোর জন্য পিটিশন দাখিল করলো এক অভিযুক্ত। তবে আইনজীবীদের কথামতো, এইবার আর বাঁচার রাস্তা নেই কারও হাতেই। ২০ তারিখেই চার অভিযুক্তের ফাঁসি হতে পারে বলে মত তাদের।

Recent Posts