খেলা

MS Dhoni: এ বছর IPL থেকে অবসর নেবেন মহেন্দ্র সিং ধোনি! প্রাক্তনীর মন্তব্যে আতঙ্ক ছড়ালো মিডিয়ায়

২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর মহেন্দ্র সিং ধোনি শুধুমাত্র আইপিএল খেলছেন।

Advertisement

Advertisement

আর মাত্র হাতে গোনা কয়েক দিনের অপেক্ষা, আইপিএল ২০২৩ এর কাউন্টডাউন শুরু হয়ে গেছে। চলতি মাসের ৩১ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএলের ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচ। তবে আসন্ন আইপিএলের মেগা আসর ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য আরও স্পেশাল বলে মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথিউ হেডেন। অবশ্য এমনটা মনে করার পেছনে একাধিক কারণ তুলে ধরেছেন অস্ট্রেলিয়ান এই তারকা ক্রিকেটার।

Advertisement

প্রাক্তন ওপেনার ম্যাথিউ হেডেন এদিন সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, আসন্ন আইপিএলের মেগা আসর ভারতীয় উইকেট রক্ষক মহেন্দ্র সিং ধোনির জন্য স্মরণীয় হতে চলেছে। তিনি দুর্দান্তভাবে এই আইপিএলের আসর উপভোগ করবেন। এর কারণ অবশ্য আর কিছু নয়, আসন্ন আইপিএলের মেগা আসর শেষে সম্ভবত ক্রিকেটকে বিদায় জানাবেন মহেন্দ্র সিং ধোনি। অর্থাৎ চেন্নাই সুপার কিংসকে তাদের জাদুকরী অধিনায়ককে বিদায় জানাতে হতে পারে আইপিএলের আসর শেষে।

Advertisement

এই নিবন্ধে আমরা আপনাদের জানিয়ে রাখি, ২০০৮ সাল থেকে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিয়ে আসছেন। শুধু তাই নয়, তার নেতৃত্বে চেন্নাই সুপার কিংস আইপিএলের ইতিহাসে সর্বাধিক বার প্লে-অফ খেলার যোগ্যতা অর্জন করেছে। এখানেই শেষ নয়, মহেন্দ্র সিং ধোনির অধীনে চার বার আইপিএল শিরোপা ঘরে তুলেছে চেন্নাই। ম্যাথিউ হেডেন মনে করেন, মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসকে আইপিএলের সাথে নতুনভাবে পরিচয় করিয়েছিলেন।

Advertisement

উল্লেখ্য, মহেন্দ্র সিং ধোনি শুধুমাত্র আইপিএলে সফল অধিনায়ক নন। তিনি দেশের জার্সিতে ভারতকে দুটি বিশ্বকাপ এবং একটি চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দিয়েছেন। শুধু তাই নয়, তার নেতৃত্বে ভারত ক্রিকেটের সমস্ত ফরম্যাটে শীর্ষস্থান দখল করেছে। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর মহেন্দ্র সিং ধোনি শুধুমাত্র আইপিএল খেলছেন। তবে চলতি বছর আইপিএলের মেগা আসর শেষে সমস্ত প্রকার ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক।

Recent Posts