লকডাউন ৪.০: আগামীকাল থেকে বেশি সংখ্যক বাস চলবে রাজ্যজুড়ে

Advertisement

Advertisement

করোনার প্রকোপে জর্জরিত গোটা দেশ। তৃতীয় দফার লকডাউন শেষ হয়ে সোমবার থেকে শুরু হচ্ছে চতুর্থ দফার লকডাউন। শুরু হয়েছে সীমিত রেল পরিষেবা। এর সাথে সাথে আরও বেশি সংখ্যায় বাস চলবে রাজ্যজুড়ে। সেই কারণে কলকাতার একাধিক বাস ডিপোতে ইতিমধ্যেই শুরু হয়েছে স্যানিটাইজেশনের কাজ।

Advertisement

রাজ্যে স্বাভাবিক কর্মকাণ্ড ফেরাতে সোমবার থেকেও বেশি সংখ্যায় বাস পরিষেবা চালু করতে চলেছে রাজ্য পরিবহন দপ্তর। তবে ভাড়া সংক্রান্ত সমস্যার কারণে আপাতত বেসরকারি বাস পরিষেবা শুরু নাও হতে পারে। যদিও তৃতীয় দফার লকডাউনে শহরের একাধিক রুটে সরকারি বাস চলাচল করেছে। কিন্তু দুটি বাসের পার্থক্য ছিল এক ঘন্টা। সেইদিক থেকে পরিবর্তন করে সেই সময়ের পার্থক্য আধ ঘন্টা করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

সোমবার থেকে যেসব বাসগুলি রাস্তায় নামবে প্রত্যেকটিকে ক্লিনিং এবং স্যানিটাইজ করা হয়েছে। যেসব কর্মীকে বাছাই করে প্রশিক্ষণ দেওয়া হয়েছে তারাই এই স্যানিটাইজের কাজ করেছে। সাথে বাসের চালকের আসনটিকে বিশেষ ভাবে ঘিরে বাকি অংশের থেকে আলাদা করা হয়েছে।

Advertisement

অন্যদিকে জানা গিয়েছে যে, মানিকতলা ডিপোতে স্যানেটাইজেশনের কাজ আগে থেকেই চলছিল। হাসপাতালের কর্মী বহনকারী বাসগুলিকে স্যানিটাইজ করা হচ্ছিল। সুতরাং, আশা করা যাচ্ছে সবরকম সুরক্ষা ব্যবস্থা নিয়েই কাল থেকে রাজ্যজুড়ে শুরু হচ্ছে বাস পরিষেবা।

Recent Posts