প্রস্তুতি সারলেন মোদী-শাহ, লকডাউন কি বাড়তে পারে? ঘোষণা আগামীকাল

Advertisement

Advertisement

দেশ জুড়ে চলা চতুর্থ দফার লকডাউন শেষ হবে ৩১ শে মে। সেদিনই আবার রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান। সেই অনুষ্ঠান নিয়ে আগ্রহ রয়েছে মানুষের। চতুর্থ দফার লকডাউন শেষে আবারও কি তবে জারি হতে চলেছে পঞ্চম দফার লকডাউন? জল্পনা বাড়ছে দেশবাসীর মনে। মোদী-শাহের আজকের বৈঠকের পর সেই জল্পনা আরও তীব্র হয়েছে।

Advertisement

প্রায় দু’মাসের বেশি সময় ধরে লকডাউন চলছে দেশে। এর মধ্যেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার কোন সম্ভাবনায় দেখা যাচ্ছে না এই মুহূর্তে। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে পরবর্তী রণকৌশল কি হতে পারে, সে বিষয়ে শুক্রবার আলোচনা করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামীকাল এই বিষয়ে ঘোষণা হতে পারে বলে জানা গেছে।

Advertisement

সূত্রের খবর, নতুন করে লকডাউন জারি হতে পারে দু’সপ্তাহের জন্য। তবে এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে আগামীকাল। গতকাল ক্যাবিনেট সচিব রাজীব গৌবা রাজ্যগুলির সঙ্গে আলোচনা করেন। সেখানে লকডাউন বাড়ানোর বিষয়ে একমত হন রাজ্যের প্রতিনিধিরা। পরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করে তাদের মতামত জানতে চান। আজকের বৈঠকে মুখ্যমন্ত্রীদের মতামত প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন অমিত শাহ। এই লকডাউনের মধ্যেই দেশের অর্থনীতিতে কিভাবে গতি আনা যায়, সে বিষয়েও আলোচনা করেন তাঁরা।

Advertisement

Recent Posts