মারুতির সবচেয়ে সস্তা ৭ সিটার গাড়ি, স্টাইলিশ লুক মাত্র ৫ লাখ টাকায়

Advertisement

Advertisement

এখন যারা গাড়ি কেনার কথা ভাবছেন তাদের জন্য সুখবর। সস্তায় সাত সিটারের গাড়ি বাজারে নিয়ে এসেছে মারুতি। মাত্র ৫ লাখ টাকাতেই স্টাইলিস লুকে মারুতি দিচ্ছে এই সাত সিটারের এমপিভি। জানা যাচ্ছে, খুব শীঘ্রই এমপিভি ইকোতে নিজের গ্রাহকদের কমফোর্ট সংক্রান্ত আরো কিছু প্রযুক্তি যুক্ত করতে চলেছে। আর সেই সংযুক্তিকরণের পর সেই মডেল খুব শীঘ্রই বাজারে আনবে কোম্পানি।

Advertisement

মারুতি সুজুকি ইকো কাডেড মডেল-
বেশ কিছুসময় আগে কোম্পানির তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছিল, ইকো অর্থঞ্জার নতুন প্রযুক্তিসহ তৈরি করা হচ্ছে। ১১ বছর পর এই উদ্যোগ নিয়েছে কোম্পানি। আসা করা হচ্ছে চলতি বছরের সেপ্টেম্বর মাসেই এই গাড়ি মার্কেটে নিয়ে আসছে মারুতি সুজুকি। এটি যে আগের মডেলের তুলনায় অনেক বেশি উন্নত হতে চলেছে, তা কর্তৃপক্ষের বক্তব্যতেই স্পষ্ট হয়েছে। উল্লেখ্য মারুতি সুজুকি ইকো ভ্যানে নন কার্গো ৫ অথবা ৭ সিটারের বিকল্পেই রাখা হবে।

Advertisement

বর্তমান ইকো মডেলটি অনেক বেশি মর্ডান ও স্টাইলিশ। কালো, মেটালিক, সিল্কি সিলভার, মেটালিক গ্লিস্টেনিং গ্রে ও সেরুলিয়ান নীল রঙের মধ্যেই পাওয়া যাবে উল্লেখ্য গাড়িগুলি।

Advertisement

মারুতি সুজুকি ইকো সেভেন সিটার এমপিভি-

১) ১.২ লিটার পেট্রোল ইঞ্জিনের সাথেই এটি বাজারে আসছে।

২) এটি ৭৩ পিএস শক্তি ও ৯৮ এনএম পিক টর্ক জেনারেট করতে সক্ষম হবে৷

৩) এটির সাথে ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া থাকবে।

৪) এটি সিএনজি কিট সহ আসবে বাজারে।

৫) এই গাড়িটি প্রতি লিটার ১৬.১১ কিমি যেতে পারবে। পাশাপাশি সিএনজি ভেরিয়েন্টে এটি ২৭ কিমি/ প্রতি মাইলেজ দেবে।

৬) এই গাড়ির মডেলের দাম ৪.৬৩-৭ লাখ টাকার মধ্যেই ঘোরাফেরা করবে। গাড়ির দাম এখনো পর্যন্ত কোম্পানির তরফ থেকে স্পষ্টভাবে জানানো হয়নি।

তবে মারুতি সুজুকি যদি এই গাড়ির মডেলটি মার্কেটে নিয়ে আসে তাহলে, এটি জোর প্রতিযোগিতা দেবে ‘দাৎসুন গো প্লাস’ ও ‘টাটা টিয়াগো’কে।

Recent Posts