শুভেন্দুকে নাম না করে তোপ মমতার, দ্বিতীয় দিনের অধিবেশনে রাজনৈতিক তরজা চরমে

নাম না করে শুভেন্দু অধিকারীর বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

Advertisement

বিধানসভা অধিবেশনের দ্বিতীয় দিন নাটকীয়তা চরমে। প্রথম দিনে রাজ্যপাল ভাষণ অসমাপ্ত রেখে বেরিয়ে যান। আর দ্বিতীয় দিন ওয়াকআউট করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং তার নেতৃত্বে সমস্ত বিজেপি বিধায়ক। আজকের অধিবেশনে তার কিছুক্ষণের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় নিজের ভাষণ রাখেন। আর সেই ভাষণে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ খুললেন বিরোধীদের নিয়ে। ভোট পরবর্তী হিংসা নিয়ে একাধিক অভিযোগ করতে শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায় কে। তার পাশাপাশি নাম না করে শুভেন্দু অধিকারীর বক্তব্যকে খন্ডন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাশাপাশি শুভেন্দু এবং বিজেপি বিধায়কদের ওয়াকআউট প্রসঙ্গে তিনি তার বক্তব্য রাখলেন।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “আমার মুখ খুলিয়ে কোন লাভ নেই। মেদিনীপুরে ঘরে ঘরে গেলে মানুষ উত্তর দেবে। বিজেপির কোথায় কোন সভ্যতা এবং সংস্কৃতির লেশমাত্র নেই। বিধানসভায় নিজের প্রচার করতে এসেছিলেন। চিৎকার করেছেন, কারো বক্তৃতা শুনছেন না। এক মিনিট মাত্র নিজের কথা বলে তারপর মিডিয়ার সামনে গিয়ে মুখ দেখাচ্ছেন।”

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য শুভেন্দু অধিকারী প্রথম থেকেই বিরোধিতার মেজাজ নিয়ে এসেছিলেন। তৃণমূলের হয়ে রাজ্যপালের ভাষণের ওপর যারা মন্তব্য করছিলেন তাদের মন্তব্য শুরু হতে না হতেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ সমস্ত বিজেপি নেতারা এখান থেকে ওয়াকআউট করেন। যদিও নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক এর বলার সময় মাঝপথে তিনি এসেছিলেন। পার্থ ভৌমিক হঠাৎ করে বক্তৃতার মাঝখানে শিশির অধিকারীর প্রসঙ্গ তুলে দেওয়ায় সেটা নিয়ে হৈ হট্টগোল শুরু হয়। শুভেন্দু অধিকারী ছিলেন শুধুমাত্র বিজেপি বিধায়কের কথা বলার সময়। যদিও শিশির অধিকারীর প্রসঙ্গ নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গে জানিয়েছেন,এই বক্তব্য রেকর্ডে থাকবে নাকি থাকবে না সেটা নিয়ে পরবর্তীতে আলোচনা করা হবে। কিন্তু তারপরেই শুভেন্দু অধিকারী বক্তব্য রাখার সুযোগ পেতে না পেতেই ভোটের ফল নিয়ে অভিযোগ করতে শুরু করেন। যদিও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করা সম্ভব নয় এবং এই সমস্ত মন্তব্য রেকর্ড করা হবে না। কিন্তু শুভেন্দু অধিকারীদের হয়তো এই রকম মন্তব্য পছন্দ হয়নি, এই কারণে তারা হঠাৎ করেই ওয়াকআউট করে বেরিয়ে যান।

Recent Posts