কৃষক আন্দোলনের নেতার সাথে দীর্ঘ আলাপচারিতায় মুখ্যমন্ত্রী, কি কথা হলো তাদের মধ্যে?

Advertisement

Advertisement

কৃষক আন্দোলনের পাশে মমতা বন্দ্যোপাধ্যায় এবার সরাসরি সমর্থন করতে শুরু করলেন। আন্দোলনের পাশে থাকার বার্তা দিয়ে এদিন তৃণমূলের পক্ষ থেকে দিল্লি হরিয়ানার সিঙ্ঘু সীমানায় আন্দোলনের কর্মীদের সঙ্গে কথা বলতে গেলে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। জানা গিয়েছে, আন্দোলনকারীদের সঙ্গে তিনি সরাসরি কথাও বলেছেন। কৃষক আন্দোলনের নেতা কৃষক পরমজিত সিং এর সঙ্গে তিনি কথা বলেছেন। আরো অনেক আন্দোলনকারীদের সঙ্গে তাঁর কথা হয়েছে।

Advertisement

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেরেক এর মাধ্যমে ফোনে সরাসরি কথা বলেন পরমজিতের সঙ্গে। জানা গিয়েছে, কৃষকরা মমতাকে ফোনে বোন সম্বোধন করে পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

Advertisement

দিল্লিতে কৃষকদের আন্দোলনের প্রতি যে সমর্থন রয়েছে তার, তার জন্য আগেই বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার আবারো টুইট করে আন্দোলনকারীদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন তিনি। এর আগে তিনি সিঙ্গুর প্রসঙ্গেও আলাপচারিতা করেছেন।

Advertisement

কেন্দ্রীয় নীতির বিরোধিতা করে কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন ডেরেক ও ব্রায়নের মাধ্যমে তিনি নিজের বার্তা কৃষকদের কাছে পৌঁছে দিলেন। কৃষকদের সাথে দীর্ঘ চার ঘণ্টা বৈঠক করেছেন ডেরেক ও’ব্রায়েন। খবর, মমতা বন্দ্যোপাধ্যায় কৃষক আন্দোলনের নেতার সাথে সরাসরি ফোনে কথা বলেছেন বেশ কিছুক্ষণ।

বিরোধীদের সঙ্গে কোন আলোচনা না করে কৃষক বিরোধী এই আইন পাস করেছে কেন্দ্র। এই মর্মে প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরোধী মন্তব্য করছিলেন। শুক্রবার কৃষক আন্দোলনের পাশে দাঁড়াতে গিয়ে বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে কেন্দ্রের বিপক্ষে তিনি আরো সুর চড়িয়েছেন। কেন্দ্র নীতিবিরোধী এই সাংবাদিক বৈঠকে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার অভিযোগ করেছেন, দেশে দুর্ভিক্ষ আনার জন্য তৎপর হয়ে গেছে কেন্দ্র সরকার। বহুজাতিক সংস্থার স্বার্থে রাজ্যকে না জানিয়ে সমস্ত আইন পাস করা হচ্ছে। বাংলার মুখ্যমন্ত্রী তাদের পাশে আছেন এই বার্তাও আবারো দিয়েছেন কাকলি ঘোষ দস্তিদার।

Recent Posts