মেয়ের সঙ্গে লিপ লক, সুন্দরীদের সঙ্গে আরামদায়ক ছবি, চরম বিতর্কের কেন্দ্রবিন্দু ছিল মহেশ ভাটের জীবন

বলিউডের জনপ্রিয় চিত্র পরিচালক মহেশ ভাটের আজ ৭৪ তম জন্মদিন

Advertisement

Advertisement

বলিউডের জনপ্রিয় ছবি নির্মাতা মহেশ ভাট ফিল্মি দুনিয়া থেকে কিছুটা বাইরে চলে গেলেও এখনও থেকে থাকেন চর্চায়। তার সমস্ত প্রেম কাহিনী এখনো পর্যন্ত সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয়তা পায়। বলিউডের বহু অভিনেত্রীর সঙ্গে মহেশ ভাটের সম্পর্ক ছিল এবং এই সম্পর্কের কথা এখনো সোশ্যাল মিডিয়াতে চর্চার কেন্দ্রবিন্দু হয়ে থাকে। তার বিতর্কিত কিছু ছবি ছাড়াও তার ব্যক্তিগত জীবন নিয়েও চলে কাটাছেড়া। আজ ২০ সেপ্টেম্বর তিনি নিজের ৭৪ তম জন্ম দিবস পালন করছেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক তার জীবনে কিছু বিতর্কিত অধ্যায়ের ব্যাপারে।

Advertisement

চিত্র পরিচালক মহেশ ভাটের বাবা ছিলেন হিন্দু এবং মা ছিলেন মুসলিম। এই কারণেই দুজনের বিবাহ মান্যতা পায়নি এবং সেই সময় তাদের দুজনের জুটিকে কোনভাবেই সম্মান করা হতো না। তাদের দুজনের এই ধর্মের প্রভাব পড়েছিল মহেশ ভাটের জীবনের ওপরে। এই কারণেই তিনি নিজের জীবনে বিবাহকে বিশেষ গুরুত্ব দেননি কোনদিন।

Advertisement

মহেশ নিজের জীবনে প্রথম প্রেমে পড়েছিলেন কলেজ লাইফে। সেই সময়ে লোরিয়ান ব্রাইটের সঙ্গে তার সম্পর্ক তৈরি হয়েছিল। তবে সেই সময় বিবাহ করার জন্য লোরিয়ন নিজের নাম পাল্টে কিরণ ভাট রাখেন। তারপর তাদের দুজনের বিয়ে হয়। তিনি রাহুল এবং পূজার মা। কিন্তু এর পরেও অভিনেত্রী পারভিন বেবির সঙ্গে তার একটি সম্পর্ক ছিল। এর ফলে মহেশের বিয়ে সমস্যায় পড়ে। পরবর্তীতে পারভিন স্কিৎজোফ্রেনিয়া রোগে আক্রান্ত হন এবং তারপরে তিনি মানসিক ভাবে আক্রান্ত হয়ে পড়েন।

Advertisement

বিয়ের মধ্যে সমস্যা সৃষ্টি হবার পরে তিনি আর সেই বিয়েতে খুব একটা বেশি দিন থাকতে পারেননি। তবে ডিভোর্স হওয়ার আগেই তিনি সোনী রাজদানের সঙ্গে বিবাহের সিদ্ধান্ত নেন। এই বিয়ে করার জন্য মহেশ মুসলিম ধর্ম গ্রহণ করেন। তাদের দুজনের দুই সন্তান হয় আলিয়া ভাট এবং শাহীন ভাট।

মহেশ ভাটের জীবনের রিয়া চক্রবর্তী আগে সবথেকে বড় বিতর্ক ছিল তার মেয়ে পূজা ভাটকে নিয়ে। আদতে, একটি ম্যাগাজিনের শুটিংয়ের জন্য মহেশ ভাট এবং পূজা ভাট এমন একটি ফটোশুট করেছিলেন যেখানে তাদের দুজনকে চুমু খেতে দেখা গিয়েছিল। এই ছবিটি সামনে আসার পরেই তারা দুজনেই একইভাবে বিতর্কে সম্মুখীন হন এবং এই বিতর্কের পর কার্যত পূজা ভাটের সিনেমার কেরিয়ার শেষ হয়ে যায়।

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা মামলায় নাম জড়ায় মহেশ ভাটের। রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশের বিভিন্ন ছবি ভাইরাল হতে শুরু করে সোশাল মিডিয়ায়। এছাড়াও জিয়া খানের সঙ্গেও তার ছবি ভাইরাল হয়ে ওঠে। শোনা যায়, তাদের দুজনের সঙ্গেই নাকি মহেশ ভাটের অন্তরঙ্গ সম্পর্ক ছিল।

Tags: mahesh bhatt

Recent Posts