যৌন জীবনে ভাটা? যৌন ক্ষমতা ১০ গুণ বাড়িয়ে তুলবে এইসব সবজি গুলো

Advertisement

Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, সোমনাথ বিশ্বাস : সুখী দাম্পত্য জীবনের অন্যতম বড় অস্ত্রই হলো সুস্থ স্বাভাবিক যৌন জীবন। কিন্তু আজকালকার জীবনযাপনের ধরণে কমে যাচ্ছে জীবনের উত্তেজনা। কমে যাচ্ছে যৌন ক্ষমতা। যৌন জীবন হয়ে পড়ছে বিস্বাদ, উত্তেজনাহীন! সঙ্গীকে খুশি করতে না পেরে মনে বাসা বাঁধছে অবসাদ। সমাধানের জন্য চিকিৎসকের কাছে দৌড়াতে হচ্ছে! কিন্তু কোনও কৃত্রিম প্রক্রিয়া বা ওষুধ নয় ঘরোয়া এই সবজি গুলোই আপনার যৌন ক্ষমতা দশ গুণ পর্যন্ত বাড়িয়ে তুলবে। দেখে নিন কি সেই খাবার গুলো-

Advertisement

১. বিটের জুসঃ বিটের উপকারিতা সম্বন্ধে আমরা সকলেই জানি। বিটের জুস শরীরের পক্ষে খুবই ভালো। বিট খেলে শরীরে শক্তি তৈরি হয় যা, শরীরের যৌন ক্ষমতা বাড়াতে প্রভুত সাহায্য করে।

Advertisement

২. লাল আঙুরঃ লাল আঙুরে থাকে প্রচুর খনিজ পদার্থ। সাথে অনেক ভিটামিনও থাকে, যা শরীরের পক্ষে খুবই উপকারী। আর এটা পরোক্ষ ভাবে যৌন ক্ষমতা বাড়াতেও অনেক সাহায্য করে।

Advertisement

৩. কুমড়োঃ কুমড়োতে থাকে প্রচুর পরিমাণে জিঙ্ক, যা টেস্টোস্টেরনের পরিমাণ বাড়ায় শরীরে। ফলে যৌন মিলনের ইচ্ছাও অনেক বেড়ে যায়।

৪. ভুট্টাঃ ভুট্টা সকলেরই খুবই পছন্দের একটি সবজি। এটি শরীরের জন্যে খুব উপকারীও বটে। এতে এমন কিছু খনিজ আছে যার জন্যে দেহে সহজেই জেগে ওঠে সঙ্গমের ইচ্ছা। ভুট্টা নিয়মিত খেলে শারীরিক ক্ষমতাও বাড়ে।

৫. রসুনঃ প্রতিদিনের খাবারে বহুল ব্যবহৃত একটি সবজি হলো রসুন। আর এর উপকারী দিক সম্বন্ধে তো আমরা সকলেই জানি। রসুনের এরকমই একটি উপকারী দিক হলো যৌন ক্ষমতা বৃদ্ধি করা। রসুন মহিলা এবং পুরুষ নির্বিশেষে যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে।

৬. সবুজ শাকসবজিঃ সুস্বাস্থ্যের জন্যে সবুজ শাকসবজির গুরুত্ব অপরিসীম। রোজ খাবারে পালং শাক রাখুন। পালং শাক যৌন উত্তেজনা এবং প্রজনন ক্ষমতা বাড়ায়।