Categories: দেশনিউজ

ভারতে আরও এক মাস লকডাউন, জানুন কোন কোন পরিষেবায় ছাড়

Advertisement

Advertisement

দেশজুড়ে ফের লকডাউনের মেয়াদ বাড়ানো হল। আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে ৮ জুন থেকে সমস্ত হোটেল, রেস্তোরাঁ , মল খুলে যেতে পারে। তবে কন্টেনমেন্ট জোনে হোটেল, রেস্তোরাঁ, শপিং মল খুলবে না। আস্তে আস্তে সব কিছুই চালু হবে। তবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে।

Advertisement

Advertisement

আগামী ৮ জুন থেকে সমস্ত রেস্তোরাঁ, শপিংমল, হোটেল খোলার অনুমতি মিলেছে। ধর্মীয়স্থান ও খোলা রাখা যাবে। তবে এক্ষেত্রে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর ঘোষণা করবে। কেন্দ্রের গাইডলাইনে বলা হয়েছে প্রথম ধাপে হোটেল, রেস্তোরাঁ, হসপিটালিটি সার্ভিস খুলে যাবার পর দ্বিতীয় ধাপে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খোলা যেতে পারে। এই বিষয়ে জুলাই মাসে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে সেক্ষেত্রে রাজ্য সরকারকে সব শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের সাথে এবং অভিভাবকদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে। এই  প্রতিষ্ঠান খুললেও কি ধরণের সাবধানতা মানতে হবে সেটা জানাবে স্বাস্থ্যমন্ত্রক।

Advertisement

কিছু জিনিস বন্ধ রাখা হবে। যার মধ্যে রয়েছে আন্তর্জাতিক বিমান পরিষেবা, সিনেমা হল, মেট্রো রেল, সুইমিং পুল, বিনোদন পার্ক, জিম, থিয়েটার, বার এগুলি বন্ধ রাখতে হবে। কোনো রকম জমায়েত করা যাবে না।

Recent Posts