‘স্বাস্থ্যবিধি মানলে লোকাল ট্রেন চালাতে অসুবিধা নেই’, বৈঠকের আগেই চিঠি পূর্ব রেলের

Advertisement

Advertisement

আজ বিকেল পাঁচটায় বাংলায় লোকাল ট্রেন চালানো নিয়ে রেল-রাজ্য বৈঠকে বসবে। কিন্তু তার আগেই পূর্ব রেলের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে তারা স্বাস্থ্যবিধি মেনে লোকাল ট্রেন চালাতে সম্পূর্ণভাবে প্রস্তুত। পূর্ব রেল আজ সকালে রাজ্যকে চিঠি দিয়ে একথা জানিয়েছে। সেইসাথে চিঠিতে আজকের বৈঠকে পুলিশের ডিজি সহ অন্যান্য আধিকারিকদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে।

Advertisement

আজকের রেল-রাজ্য বৈঠকে রেলের তরফ থেকে দুই রেলের এজিএম, চিফ অপারেশন ম্যানেজার, চিফ সিকিউরিটি কমিশনার সহ রেল আধিকারিকরা উপস্থিত থাকবেন। অন্যদিকে রাজ্যের তরফে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও সেইসাথে রাজ্যের শীর্ষ পুলিশ অধিকর্তারাও উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে। অবশ্য বৈঠকের আগেই পূর্ব রেল নবান্নকে জানিয়েছে যদি সঠিক স্বাস্থ্যবিধি মেনে চলা হয় তাহলে তাদের লোকাল ট্রেন চালু করতে কোন আপত্তি নেই।

Advertisement

প্রসঙ্গত কয়েকদিন আগে হাওড়া স্টেশন চত্বরে সাধারণ যাত্রীরা স্পেশাল ট্রেনে ওঠা নিয়ে বিক্ষোভ করেন। তারা হাওড়ার ক্যাব স্ট্যান্ড রোড দিয়ে স্টেশনে ঢুকতে চেষ্টা করলে আরপিএফ বাধা দেয়। তারপরই আরপিএফ এর সাথে হাতাহাতিতে জড়িয়ে পড়ে সাধারণ যাত্রীরা। এমনকি অনেক মহিলা যাত্রীর গায়ে হাত দেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। এই ঘটনার তীব্র নিন্দা করে রাজ্য এবং তড়িঘড়ি বৈঠক ডাকার সিদ্ধান্ত নেয়।

Advertisement

অন্যদিকে, আজ সকালে বৈদ্যবাটি স্টেশনে লোকাল ট্রেন চালুর দাবিতে সাধারণ মানুষ বিক্ষোভ করে। সকাল ৮ টা ১৫ নাগাদ বিক্ষোভ শুরু হয় ও বেলা বাড়লে ক্ষুব্ধ জনতা জি টি রোড অবরোধ করে। এর ফলে জিটি রোডে তীব্র যানজটের সৃষ্টি হয় ও নিত্যযাত্রীরা চরম অসুবিধার মধ্যে পড়েন। পরে রেল পুলিশের বিশাল বাহিনী ও শ্রীরামপুর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আজকের রেল-রাজ্য বৈঠকে লোকাল ট্রেন চালুর ব্যাপারে কি সিদ্ধান্ত হবে, তার দিকেই নজর সবার।

Recent Posts