নিউজ

নতুন বছর শুরু হওয়ার আগেই বড় খবর, বেড়ে গেল টাকা

Advertisement

Advertisement

এলআইসি সারা দেশে ছড়িয়ে থাকা তার এজেন্টদের নতুন বছরে একটি বড় উপহার দিতে চলেছে। এর পরেই আনন্দে লাফিয়ে উঠেছে এলআইসি এজেন্টরা। এলআইসি ১৩ লক্ষেরও বেশি এজেন্টকে নতুন বছরের উপহার হিসাবে গ্র্যাচুইটির সীমা বাড়িয়েছে। এলআইসি তার এজেন্টদের গ্র্যাচুইটির সীমা বাড়িয়ে এখন ৫ লক্ষ টাকা করেছে।

Advertisement

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, এলআইসি তাদের এজেন্টদের গ্র্যাচুইটির সীমা বাড়িয়েছে। এলআইসি তার গ্র্যাচুইটির সীমা বাড়িয়ে ৫ লক্ষ টাকা করেছে। এখানে এটি জানা গুরুত্বপূর্ণ যে এর আগে এলআইসি তার লক্ষ লক্ষ এজেন্টের গ্র্যাচুইটির সীমা বাড়িয়ে ৩ লক্ষ টাকা করেছিল। এর পরেই এলআইসি আবার এই উপহার দিয়েছে, তাও আবার ঠিক নতুন বছর পর আগে।

Advertisement

Advertisement

প্রাপ্ত তথ্য অনুযায়ী, গ্র্যাচুইটির সীমা বাড়ানোর এই সিদ্ধান্ত কার্যকর করা হয় গত ৬ ডিসেম্বর। এলআইসি এজেন্টদের আর্থিক নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, সম্প্রতি গ্র্যাচুইটির সীমা বাড়ানো এবং পারিবারিক পেনশন বাড়ানোর অনুমোদন দিয়েছিল অর্থ মন্ত্রক, যার পরে এলআইসি এখন এই সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের ফলে এলআইসিতে কর্মরত ১ লক্ষেরও বেশি কর্মী এবং সারা দেশে ছড়িয়ে থাকা ১৩ লক্ষেরও বেশি এলআইসি এজেন্ট আর্থিকভাবে উপকৃত হবেন। নতুন বছরের আগেই এই ঘোষণা দিয়ে সুখবর শুনেছে এলআইসি।

এই প্রথম নয় যে সরকার এলআইসি এজেন্টদের স্বার্থের কথা মাথায় রেখে কোনও সিদ্ধান্ত নিয়েছে, তার আগে সরকার এলআইসি এজেন্টদের মেয়াদী বীমা কভার বাড়ানোর ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছে। উল্লেখ্য সরকার এলআইসি এজেন্ট ও কর্মচারীদের টার্ম ইন্সুরেন্স কভার ৩ হাজার থেকে বাড়িয়ে ১০ হাজার করেছে , এছাড়া২৫ হাজার থেকে বাড়িয়ে ১ লাখ ২৫ হাজার করেছে। সরকারের এই পদক্ষেপ এজেন্টদের ব্যাপক ভাবে উপকৃত করবে।