ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC-এর এই স্কিমে প্রতি মাসে ১,৮০০ টাকা জমা দিলে ৮ লক্ষ টাকা রিটার্ন পাবেন, সম্পূর্ণ স্কিমটি জানুন

জীবন বীমা নিগমের এই স্কিম আপনি গ্রহণ করলে আপনার ব্যাপক লাভের সম্ভাবনা আছে

Advertisement

Advertisement

LIC দেশের প্রতিটি শ্রেণীর মানুষের জন্য নতুন নতুন পলিসি নিয়ে আসছে। মহিলারা প্রায়ই বীমা পলিসি কেনার ক্ষেত্রে অনেক পিছিয়ে থাকে। এমন পরিস্থিতিতে মহিলাদের কথা মাথায় রেখে এলআইসি একটি বিশেষ বীমা পলিসি চালু করেছে। এই পলিসির নাম এলআইসি আধার শিলা পলিসি। যে সমস্ত মহিলার বয়স ৮ থেকে ৫৫ বছরের মধ্যে তারা এই স্কিমের সুবিধা পাওয়ার যোগ্য৷ এই নীতিতে নারীরা অনেক সুবিধা পান। এই পলিসিতে, যে কোনও মহিলা সর্বনিম্ন ৭৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ৩ লক্ষ টাকার বীমা কিনতে পারবেন।

Advertisement

এই স্কিম কি জানেন?

Advertisement

LIC-এর এই স্কিমের অধীনে, আপনি ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে বিনিয়োগ করতে পারেন। এই স্কিমের অধীনে আপনি সর্বনিম্ন ১০ বছর এবং সর্বোচ্চ ২০ বছরের জন্য বিনিয়োগ করতে পারেন।

Advertisement

আপনি কিভাবে সুবিধা পাবেন?

ধরা যাক আপনি ৩০ বছর বয়সে পরিকল্পনা শুরু করেন। এবং যদি আপনি প্রতিদিন ৫৮ টাকা সঞ্চয় করেন তবে আপনি এক বছরে LIC আধার শিলা প্ল্যানে ২১,৯১৮ টাকা জমা করবেন। আপনি ২০ বছরে ৪,২৯,৩৯২ টাকা বিনিয়োগ করবেন যখন আপনি মেয়াদপূর্তিতে ৭,৯৪,০০০ টাকা রিটার্ন পাবেন।

কে এর সুবিধা নিতে পারে?

LIC-এর আধারশিলা প্ল্যান সুরক্ষা এবং সঞ্চয় উভয়ই প্রদান করে৷ যাদের আধার কার্ড বৈধ শুধুমাত্র সেই মহিলারাই এর সুবিধা পেতে পারেন। LIC-এর এই পরিকল্পনা পলিসিধারী এবং তার মৃত্যুর পরে তার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করে।

Recent Posts