দেশ ছাড়ো, নয়তো নির্দয় ভাবে গুলি চালাতে হবে – উড়ো চিঠিতে আতঙ্কিত আমেরিকায় বসবাসরত ভারতীয় এবং চিনা নাগরিক

Advertisement

Advertisement

আমেরিকা : উড়ো চিঠিতে প্রাণনাশের হুমকি পেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের বসবাসরত ভারতীয়রা ,এমনকি সেই হুমকি থেকে বাদ যায়নি চিনারাও। চিঠিতে বলা হয়, দ্রুত আমেরিকা না ছাড়লে, ফল ভালো হবে না। কর্মক্ষেত্রে হোক, খেলার মাঠে হোক বা পুলে এমনকী গোষ্ঠীর মধ্যে ঢুকেও গুলি করব।

Advertisement

স্বাভাবিক ভাবেই এই হুমকি চিঠি পাওয়ার পর থেকেই আতঙ্ক বেড়েছে টেক্সাস এলাকায়। কিন্তু এই ঘটনায় সবাই গুরুত্ব না দিলেও সেখানকার অনাবাসীদের অনেকেই কিন্তু ভীত। এই বিপদ পরিস্থিতি সামাল দেওয়ার জন্য তাঁরা টেক্সাসের ইরিভিং পুলিশ বিভাগের শরণাপন্ন হ্তেও বাধ্য হয়েছেন।

Advertisement

মার্কিন মুলুকে অবস্থিত ভারতীয় ও চিনাদের অনেকেই এই দেশে বহুদিন ধরে চাকরি করছেন, আর তাদের কারণেই অনেকে এই দেশে চাকরি পাচ্ছেন না। মূলত এই ঘটনাকে কেন্দ্র করেই ভারতীয় এবং চিনাদের ওপর বিদ্বেষ বেড়েছে। অনেক মার্কিন নাগরিকরাই আইটি সেক্টরসহ বিভিন্ন ক্ষেত্রে চাকরি পাচ্ছেন না। আর দিনের পর দিন চাকরি খুঁজে না পাওয়ার কারণে মার্কিনিদের কর্মসংস্থানের সুযোগ ক্রমে সঙ্কুচিত হয়ে আসছে। আর এর ফলস্বরূপ সবরকম বিদ্বেষের কেন্দ্রে এখন ভারত-চিনের নাগরিকরা।

Advertisement

করোনা আবহে দেশে বিদেশে সব জায়গায় ব্যপক হারে চলেছে কর্মী ছাঁটাই। তার পাশাপাশি অতিমারীতে বাজার মন্দা বলে কর্মী ছাঁটাই করার কথা কথা ঘোষণা করে বসে বহুজাতিক ঠান্ডা পানীয় সংস্থা কোকা-কোলা। সব মিলিয়ে আমেরিকাতেই  প্রায় চার হাজারের মতো কর্মীকে ছাঁটাই করেছে এই সংস্থা। আর এইসবের মাঝে চাকরি হারিয়ে আরও বেশি ক্ষুব্ধ হয়ে পড়ছে দেশের মানুষরা।

 

Recent Posts