ফের মাঠে নামবেন যুবরাজ, প্রথম ১১ জনের দলে জায়গা পেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান

Advertisement

Advertisement

সপ্তাহান্তে সিডনিতে প্রচুর পরিমাণে বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়ার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া বুশফায়ার চ্যারিটি ম্যাচটি সিডনি ক্রিকেট গ্রাউন্ড থেকে মেলবোর্নের জংশন ওভালে স্থানান্তরিত করতে বাধ্য হল। কমনওয়েলথ ব্যাঙ্ক উইমেনস ত্রি-দেশীয় টি-টোয়েন্টি সিরিজের অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে ম্যাচের পর এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে দর্শকরা একই দিনে দুই ম্যাচের উত্তেজনা অনুভব করতে পারবে।

Advertisement

শেষ মুহুর্তে ম্যাচের তারিখ পরিবর্তনের জন্য বেশ কয়েকজন খেলোয়াড় এই ম্যাচে অনুপলব্ধ হয়ে পড়লেন। কেপটাউনে ম্যান্ডেলা ফাউন্ডেশনের সাথে পূর্বের প্রতিশ্রুতির কারণে চ্যাম্পিয়ন লেগ-স্পিনার শেন ওয়ার্ন, যিনি একটি দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি এই ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না। স্টিভ ওয়, মাইকেল ক্লার্ক, মাইক হাসি, হলি ফের্লিং, গ্রেস হ্যারিস এবং রাগবি তারকা ব্র্যাড ফিল্টারের মতো প্রাক্তন খেলোয়াড়ও তারিখ পরিবর্তনের কারণে অনুপলব্ধ হয়ে পড়লেন।

Advertisement

আরও পড়ুন : ক্রিকেটে এই প্রথম, ফাইনালে ভারত বনাম বাংলাদেশ

Advertisement

শেন ওয়ার্নের পরিবর্তে উইকেটরক্ষক ওপেনার অ্যাডাম গিলক্রিস্ট একটি দলকে নেতৃত্ব দেবেন এবং তার দলের হয়ে খেলতে দেখা যাবে ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং কে। গিলক্রিস্ট একাদশ মুখোমুখি হবে পন্টিং একাদশের। পন্টিং একাদশের কোচ হিসাবে থাকবেন ভারতীয় তারকা শচীন তেন্ডুলকর এবং দুই মহিলা ক্রিকেটার এলিস ভিলানি ও ফোবি লিচফিল্ড এই দলের হয়ে খেলবেন। গিলক্রিস্ট একাদশের কোচের ভূমিকায় থাকবেন বর্তমান অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পেইন।

পন্টিং একাদশ: ম্যাথু হেডেন, জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং(অধিনায়ক), এলিস ভিলানি, ব্রায়ান লারা, ফোবি লিচফিল্ড, ব্র্যাড হ্যাডিন(উইকেটরক্ষকক), ব্রেট লি, ওয়াসিম আক্রাম, ড্যান ক্রিশ্চিয়ান এবং লিউক হজ।

কোচ: শচীন টেন্ডুলকার

গিলক্রিস্ট একাদশ: অ্যাডাম গিলক্রিস্ট(অধিনায়ক এবং উইকেটরক্ষক), শেন ওয়াটসন, ব্র্যাড হজ, যুবরাজ সিং, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, অ্যান্ড্রু সাইমন্ডস, কোর্টনি ওয়ালশ, নিক রিউওল্ড্ট, পিটার সিডল, ফাওয়াদ আহমেদ এবং একজনের নাম ঘোষণা হওয়া বাকি।

কোচ: টিম পেইন

Recent Posts