পরিবর্তন করা হল ‘লক্ষ্মী বম্ব’-এর নাম, হিন্দু সেনার হুমকির মুখে অভিনেতা অক্ষয়কুমার

Advertisement

Advertisement

বলিউড ইন্ডাস্ট্রি আবার সরগরম হয়ে উঠলো হিন্দু সেনার আক্রমণের মুখে পড়ে। সম্প্রতি হিন্দু সেনা ও নেটিজেনদের একাংশ অভিযোগ করেন, অক্ষয়কুমার অভিনীত ফিল্ম ‘লক্ষ্মী বম্ব ‘-এর নামকরণে মা লক্ষ্মী দেবীর অপমান করা হয়েছে। মা লক্ষ্মী মারাঠিদের কাছে বিশেষ ভাবে পূজিতা। তাঁর নামে মুম্বইতে একটি রেলস্টেশনও রয়েছে। রেলস্টেশনটির নাম ‘মহালক্ষ্মী’। হিন্দু সেনার ন্যাশনাল প্রেসিডেন্ট বিষ্ণু গুপ্ত জানান, অক্ষয়কুমারের কোনো ফিল্ম মহারাষ্ট্রের কোনো সিনেমা হলে চলতে দেওয়া হবে না। ‘লক্ষ্মী বম্ব’-এর ট্রেলার লঞ্চের পর থেকে নেটিজেনদের একাংশ ও হিন্দু সেনা একটানা বিক্ষোভ দেখাতে শুরু করে। একটানা বিক্ষোভের মুখে পড়ে প্রযোজনা সংস্থা বাধ‍্য হয়ে ‘লক্ষ্মী বম্ব’-এর নাম পরিবর্তন করে ‘লক্ষ্মী’ নামকরণ করেন।

Advertisement

বিক্ষোভকারীদের অভিযোগ ছিল, হিন্দু দেবী লক্ষ্মীর নামের সঙ্গে ‘বম্ব’ শব্দটি যোগ করে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। তার উপর নেটিজেনদের একাংশ অভিযোগ করেন, প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে অক্ষয়কুমার কোনো মন্তব্য করেননি। অথচ ‘লক্ষ্মী বম্ব ‘- এর ট্রেলার লঞ্চের সময় ফিল্মের মার্কেটিং করার জন্য তিনি সোশ্যাল মিডিয়া ও নিজের ফ্যানবেসকে যথেচ্ছ ব্যবহার করেছেন। নেটিজেনরা অক্ষয়ের এই ধরনের দ্বিচারিতা কখনোই মেনে নেবেন না বলে জানিয়ে দেন। কিন্তু অক্ষয়ের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement

পরিচালক রাঘব লরেন্স পরিচালিত ‘লক্ষ্মী’ মুক্তি পেতে চলেছে আগামী 9ই নভেম্বর। কিন্তু এই ফিল্মটি মুক্তি পাবে ওটিটি প্ল‍্যাটফর্ম ডিজনি হটস্টারে। তামিল ছবি কাঞ্চনার হিন্দি রিমেক হলো ‘লক্ষ্মী’। এই ফিল্মে অক্ষয়কুমার একজন ট্রান্সজেন্ডারের ভূমিকায় অভিনয় করছেন। তাঁর বিপরীতে রয়েছেন অভিনেত্রী কিয়ারা আডবাণী। ‘লক্ষ্মী’ একটি কমেডি হরর ফিল্ম। বিক্ষোভ সত্ত্বেও ‘লক্ষ্মী’-এর ট্রেলার লঞ্চ হবার পর থেকে দ্রুত ভাইরাল হয়ে যায় সাইবার দুনিয়ায়।

Advertisement

Recent Posts