কৃষকদের নিয়ে মন্তব্য লতার, নেটিজেনদের তোপের মুখে পড়লেন কালজয়ী সঙ্গীতশিল্পী

Advertisement

Advertisement

মুম্বই: ‘মোটা ভাই যা লিখে দিয়েছেন উনি সেটাই টুইট (Tweet) করেছেন’ তোপের মুখে লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। প্রায় তিনমাস ধরে রাজপথে নয়া কৃষি আইন (Farm Law) তুলে নেওয়ার দাবিতে আন্দোলন করছেন দেশের কৃষকরা (Farmers)। যা নিয়ে তোলপাড় গোটা দেশ। আন্তর্জাতিক মহল থেকেও সমর্থন জানানো হচ্ছে কৃষকদের আন্দোলনকে। এই বিষয়ে টুইট করেছেন লতা মঙ্গেশকারও। তাঁর টুইটের পরেই উত্তাল গোটা দেশ। তিনি টুইট লিখেছেন, ‘কৃষক আন্দোলন নিয়ে যে সমস্যা রয়েছে, তা এই দেশের সরকারই মেটাবে। তার জন্য বিদেশি শক্তির দরকার নেই।’

Advertisement

তিনি বলেন বিদেশিদের অপপ্রচার রুখতে একত্রিত হতে হবে গোটা দেশকে। এই টুইটে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে নেটিজেনদের একাংশ। প্রশ্ন তোলা হয়েছে লতা মঙ্গেশকার কেন্দ্রীয় সরকারের সুরে কথা বলছেন কেন? ওনার দেশবাসীর পাশে থাকা উচিৎ।

Advertisement

শুধু তাই নয় প্রশ্ন তোলা হচ্ছে তাঁর ভারতরত্নে সন্মানিত হওয়া নিয়েও। নেটিজেনদের কথায়, কিশোর কুমার, মহম্মদ রফিদের বদলে কিভাবে তাঁকে কেন দেওয়া হল ভারতরত্ন সন্মান? অনেকে বলেছেন, “লতা মঙ্গেশকারের অনেক বয়স হয়েছে। সে এতো কিছু লিখতে পারবেন না। মোটা ভাই যা লিখে দিয়েছেন তিনি তাই টুইট করেছেন।”

Advertisement

বর্ষীয়ান গায়িকা লতা মঙ্গেশকারের পরেই টুই করেন পপ গায়িকা রিহানা, পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গ এবং পর্ন তারকা মিয়া খলিফা। আন্তর্জাতিক তারকাদের টুইটের পরেই পাল্টা টুইট করছেন দেশের তারকারা। ঐক্যবদ্ধ ভারত গড়ার দাবি জানিয়ে টুইট করেছেন একাধিক বলিউড তারকা। টুইট করার কারনে বর্ষীয়ান গায়িকা লতা মঙ্গেশকার সহ শচিন তেন্দুলকার ও অক্ষয় কুমারকেও পরতে হয় নেটিজেনেদের আক্রমণের মুখে।