Categories: দেশনিউজ

BREAKING NEWS : জম্মু ও কাশ্মীর হামলায় ধরা পড়লো লস্কর ই তৈয়বা গোষ্ঠীর সন্ত্রাসবাদী

Advertisement

Advertisement

জম্মু ও কাশ্মীর : গত কয়েকদিন ধরেই কাশ্মীরে সন্ত্রাসবাদীরা মাথাচড়া দিয়ে উঠেছে। বারংবার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে ভারতের সৈন্যদের উপর আক্রমণ চালিয়েছে পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি।এবারে কাশ্মীরে ভারতীয় সেনা ও কাশ্মীর পুলিশ যৌথ অভিযান করে লস্কর ই তৈয়বা গোষ্ঠীর সন্ত্রাসবাদীদের গ্রেপ্তার করলো।

Advertisement

লস্কর ই তৈয়বা একটি উগ্রপন্থী ইসলামী গোষ্ঠী। সকলের ধারণা পাকিস্তানী গোয়েন্দা সংস্থা এবং আল কায়দার সাথে সংযোগ রক্ষা করে এই ইসলামিক গোষ্ঠী। ২০০৮ সালে ভারতের মুম্বাই হামলার মূল পরিকল্পনাকারী হাফিজ সাঈদ ছিলেন এই গোষ্ঠীর প্রধান নেতা।

Advertisement

সম্প্রতি কুলগ্রামে পাঁচজন নিরীহ বাংলার শ্রমিককে এবং ট্রাক চালককে নির্বিচারে হত্যা করে দুষ্কৃতীরা। এছাড়া ক্রমান্বয়ে কাশ্মীরী পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়া হলে এবং ভারতীয় সেনার উপর হামলা করলে কাশ্মীরের সেনা এবং পুলিশ নড়েচড়ে বসে এবং সন্ত্রাসবাদীদের খোঁজার জন্য অভিযান চালায়। অবশেষে আজ কাশ্মীরের সোপোরে যৌথ অভিযানে গ্রেপ্তার হয় সন্ত্রাসবাদী। খবর সূত্রে জানা যায় তারা লস্কর ই তৈয়বা গোষ্ঠীর সদস্য। তবে এখনো এ বিষয়ে বিশেষ কোনো তথ্য পায়নি কাশ্মীরী প্রশাসন। বিশদ খবর জানার জন্য আমদের সাথে জুড়ে থাকুন।

Advertisement