লকডাউন শেষে সামাজিক দৃষ্টিভঙ্গি পালটাতে আসছে অক্ষয় কুমারের সিনেমা ‘লক্সমী বম্ব’

Advertisement

Advertisement

কৌশিক পোল্ল্যে: বর্তমান সমাজের একজন রিয়েল হিরো হিসেবে গোটা ভারতবর্ষে তার সুখ্যাতি রয়েছে। খিলাড়ি অক্ষয় কুমার শুধুমাত্র পর্দাতেই হিরোগিরি দেখান এমনটা কিন্তু একেবারেই নয়, বরং দেশের বিপদে আপদে পাশে দাঁড়িয়ে দেশমাতৃকার রক্ষার্থে ঝাঁপিয়ে পড়েন তিনি। বর্তমানের কঠিন পরিস্থিতিতেও তার অন্যথা হয়নি, নিজের যথাসর্বস্ব দান করে উৎসর্গ করেছেন দেশের স্বার্থে।

Advertisement

সেই চেনা ছকের অভিনেতার প্রতিটি চরিত্র দর্শকদের অনুপ্রানিত করে, প্রতিবারই যেন নতুন কিছু শিখিয়ে দিয়ে যায়। ‘গোল্ড’, ‘প্যাডম্যান’, ‘কেশরী’, ‘মিশন মঙ্গল’ প্রভৃতি সামাজিক ছবিগুলি পরিবর্তনের দিশারি একথা বলাই যায়। নব্বইয়ের স্বর্ণযুগে কেরিয়ার শুরু করে আজকের দিনের অভিনেতাদের সমান প্রতিদ্বন্দিতায় টক্কর দিচ্ছেন এই সুপারস্টার।

Advertisement

আরও একবার সমাজের চিরাচরিত প্রথা ভেঙে নতুন চিন্তার পথপ্রদর্শক হয়ে দাঁড়াবেন অক্ষয়। না, এবার কোনো সুপারহিরো নয়, একজন তৃতীয় লিঙ্গের মানুষের চরিত্রে অভিনয় করবেন তিনি, যার নাম লক্সমী। ইনিও অবশ্য সুপারন্যাচরাল শক্তির অধিকারী, তবে সবটুকু খোলসা করেননি অভিনেতা, সিনেমাতেই দেখা যাবে বিশেষ চমক। রাঘব লরেন্স পরিচালিত এই ছবি ‘লক্সমী বম্ব’ এ অক্ষয়ের সঙ্গে পর্দায় দেখা যাবে কিয়ারা আডবানিকে। ছবির কাজ প্রায় শেষ, মুক্তির তারিখটিও জুন মাসের ৫ তারিখ হিসেবে ঠিক করা হবে। তার মধ্যেই দেশে চলছে লকডাউন, আদৌ নির্দিষ্ট সময়ে ছবিটি মুক্তি পাবে কিনা সে নিয়ে ঘোর অনিশ্চয়তা রয়েছে।

Advertisement

সিনেমাটি দক্ষিনের সুপারহিট ছবি ‘কাঞ্চনা’ থেকে অনুপ্রানিত এবং ওই ছবিরই রিমেক এমনটাই মনে করা হচ্ছে। এরকম ভিন্ন চরিত্রে অক্ষয়কে দেখার জন্য মুখিয়ে রয়েছেন দর্শকেরা, সেকারনেই ছবি নিয়ে উত্তেজনার পারদ চড়ছে দর্শকমহলে। এই ছবি নিয়ে আরও একটি বড় খবর প্রকাশ্যে এসেছে। ছবিটি পেক্ষাগৃহে মুক্তি পাবার বদলে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মে রিলিজ হতে পারে। এই মর্মে ছবি নির্মাতারা ডিজনি প্লাস হটস্টারের সঙ্গে আলোচনা করেছেন। ভবিষ্যতে কোন মাধ্যমে মুক্তি পাবে এই ছবি, সে তো সময়ই বলবে।

Recent Posts