নিউজ

Kolkata metro: নববর্ষে কলকাতা মেট্রোর তরফ থেকে এল সুখবর, শীঘ্রই চালু হবে মাঝেরহাট স্টেশন

কলকাতা মেট্রোর তরফ থেকে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই পার্পল লাইন নিয়ে

Advertisement

Advertisement

জোকা-বিবাদী বাগ মেট্রোতে সমস্যার যেন আর শেষ নেই। কিছুদিন আগে এই জোকা থেকে বিবাদীবাগ মেট্রোর ডেড লাইন পিছিয়েছে। জানা যাচ্ছে আগামী পুজোর আগে এই মেট্রো চালু করতে চাইছে কলকাতা মেট্রো। এইজন্য মাঝেরহাট মেট্রো স্টেশন চালু করার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে কলকাতা মেট্রোর তরফ থেকে। মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, আপাতত একেবারে জোর কদমে প্রস্তুতি চলছে। এমনকি মেট্রোর কাজ চালানোর জন্য শনিবার মধ্যরাত থেকে রবিবার মধ্যরাত পর্যন্ত মাঝেরহাট সেতু বন্ধ রাখা হয়েছিল। অন্যদিকে বর্ধমান রোড ক্রসিং-এ একটি গার্ডার বসাতে চলেছে রেলওয়ে বিকাশ নিগম লিমিটেড। উল্লেখ্য, এটি কিন্তু এই মেট্রো রেকের সব থেকে বড় গার্ডার।

Advertisement

এই গার্ডার বসানোর কাজ সম্পন্ন হলে নির্মাণের কাজ অনেকটা এগিয়ে যাবে বলে জানা যাচ্ছে। এই কাজ সম্পূর্ণ হতে আর বেশি সময় লাগবে না। এই কাজ সম্পূর্ণ হলে আর বাকি থাকবে শুধুমাত্র লাইন পাতার কাজ। তাহলে মেট্রো শুরু করবে ট্রায়াল রান এবং তারপরেই চালু হবে মেট্রো পরিষেবা। আর এই জন্য মেট্রো প্রথমে নির্মাণ এবং সুরক্ষা সংক্রান্ত কাজ তাড়াতাড়ি শেষ করতে চাইছে।

Advertisement

সেপ্টেম্বর মাস থেকে মাঝেরহাট মেট্রো স্টেশন চালু রাখার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে মেট্রো তরফ থেকে। এছাড়া এই মাঝেরহাট মেট্রো স্টেশনকে টার্মিনাল স্টেশন হিসেবে গড়ে তোলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। ৩০ ডিসেম্বর পর্যন্ত এই লাইনের জোকা থেকে বিবাদীবাগ পর্যন্ত পার্পল লাইনের উদ্বোধন করা হয়েছিল। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই লাইনের উদ্বোধন করেছিলেন। যদিও জোকা থেকে তারাতলা পর্যন্ত ৬.৫ কিলোমিটার পর্যন্ত অংশে পরিষেবা শুরু হলেও পরিষেবা নিয়ে কিন্তু যাত্রীরা একেবারেই সন্তুষ্ট নন।

Advertisement

Recent Posts