ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

KKR vs PBKS: পাঞ্জাবের বিরুদ্ধে কেকেআরের প্রথম একাদশে বড় পরিবর্তন, থাকতে পারে মহাচমক

কলকাতা নাইট রাইডার্স এবার পুরোদমে পাঞ্জাবের বিরুদ্ধে নামতে চলেছে

Advertisement

Advertisement

রাজস্থান রয়েলসের সামনে বোলিং বিপর্যয়ের কারণে পরাজয়ের পরে কিছুটা হলেও আরসিবি ম্যাচ থেকে ঘুরে দাঁড়িয়েছে কেকেআর। শেষ মুহূর্তে ফিল সল্টের দুরন্ত উইকেট কিপিং এর কারনে ১ রানে ম্যাচটিতে জয়লাভ করেছিল কেকেআর। এই ম্যাচে আবারো একবার দেখা যায় কেকেআরের বোলিং বিপর্যয়। ফলে বোলিং নিয়ে কেকেআর বেশ চিন্তিত রয়েছে পাঞ্জাব কিংসের সামনে। শুক্রবার আইপিএল এর অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে ঘরের মাঠে কেকেআরের প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। এই আইপিএলে প্রথম থেকেই খুব একটা ভালো খেলতে পারছে না প্রীতি জিন্টার পাঞ্জাব। লীগ টেবিলে খুব একটা ভালো জায়গাতে নেই পাঞ্জাব কিংস। শক্তির বিচারে কেকেআরের থেকে অনেকটা পিছিয়েই রয়েছে পাঞ্জাব। কিন্তু গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর প্রমাণ করে দিয়েছে আইপিএলে কোন কিছুই একেবারে উড়িয়ে দেওয়া যায় না।

Advertisement

তবে পাঞ্জাবের বিরুদ্ধে মিচেল স্টার্কের না খেলার সম্ভাবনা প্রবল। বাঁ হাতের আঙ্গুলের চোটের কারণে বুধবার অনুশীলনে বল করতে পারেননি তিনি। সেই কারণে যদি কোনভাবে স্টার্ক না খেলতে পারেন, তাহলে তার পরিবর্তে অন্য পেসার নিতে হবে কেকেআর কে। ফলে পাঞ্জাবের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স এর প্রথম একাদশ কেমন হবে সেইটা নিয়ে একটা চিন্তা রয়েই যাচ্ছে। স্টার্ক না খেললে সেই জায়গায় কে খেলবেন? কোন প্লেয়ার সেরকম গতি দিতে পারবেন ম্যাচে? চলুন দেখে নেওয়া যাক কিরকম ভাবে একাদশ সাজাতে পারে কেকেআর।

Advertisement

পাঞ্জাব কিংসের এটা কিন্তু একেবারে ডু অর ডাই ম্যাচ। শেষ চারটি ম্যাচ পরপর হেরে গিয়ে দেয়ালে একেবারে পিঠ ঠেকে গিয়েছে স্যাম কারণ, শিখর ধাওয়ানদের। ফলে এই ম্যাচে জিততে একেবারে মরিয়া পাঞ্জাব। এই ম্যাচে ফিরতে পারেন শিখর ধাওয়ানও। ফলে পাঞ্জাবের কাছে এটা একটা অ্যাডভান্টেজ। তাই কেকেআরকে ভালোভাবে নিজের দল সাজাতে হবে। সম্ভাবনা অনুযায়ী কেকেআরের সম্ভাব্য একাদশে থাকবেন ফিল সল্ট, সুনীল নারায়ন, আংক্রিস রঘুবংশী, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার, রিংকু সিং, রমণদীপ সিং, আন্দ্রে রাসেল, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, মিচেল স্টার্ক/ দুষ্মন্তা চামিরা, এবং ইম্প্যাক্ট প্লেয়ার বৈভব অরোরা।

Advertisement