টেক বার্তা

উন্নত ADAS সিস্টেমের সঙ্গে ভারতে চালু হল জনপ্রিয় গাড়ির ফেসলিফট ভার্সন

Advertisement

Advertisement

দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাতা কিয়া ভারতে তাদের ২০২৩ সেলটোস ফেসলিফট উন্মোচন করেছে। কিয়া সেলটোস ভারতের সর্বাধিক বিক্রিত গাড়িগুলির মধ্যে একটি। নতুন সেলটোসে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে।

Advertisement

কিয়া তিনটি ইঞ্জিন অপশন সহ নতুন সেলটোস চালু করেছে। এটি একটি ১.৫ লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন (১১৫ বিএইচপি / ১৪৪ এনএম), একটি ১.৫ এল ডিজেল (১১৫ বিএইচপি / ২৫৩ এনএম) এবং একটি ১.৫ এল টার্বো-পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত। এতে চারটি গিয়ারবক্সের অপশন থাকবে। এতে থাকবে ৬ স্পিড ম্যানুয়াল, ৬ স্পিড অটোমেটিক, ৬ স্পিড আইএমটি এবং ৭ স্পিড ডুয়াল ক্লাচ অটোমেটিক।

Advertisement

Advertisement

নতুন সেল্টোসের সবচেয়ে বড় আপগ্রেড হল এডিএএস (অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসটেন্স সিস্টেম) ফিচার। এটিতে একটি প্যানোরামিক সানরুফও রয়েছে। এটি একটি নতুন হেডল্যাম্প ডিজাইন এবং নতুন ডিআরএল পেয়েছে, পাশাপাশি সামনের বাম্পারও পরিবর্তন করা হয়েছে। এ ছাড়া নতুন চাকা এবং নতুন টেল-ল্যাম্প ডিজাইন এবং আরও আগ্রাসী রিয়ার বাম্পার পাবেন।

নতুন ড্যাশবোর্ড ডিজাইনের সাথে একটি টুইন স্ক্রিন লেআউট সহ একটি নতুন চেহারা দেওয়া হয়েছে। নতুন সেলটোস একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারও পেয়েছে। বরাবরের মতো এতেও রয়েছে কুলড সিট, ওয়্যারলেস চার্জিং। আপডেট হওয়া কিয়া সেলটোস দুটি ডুয়াল-টোন স্কিম এবং একটি নির্দিষ্ট এক্স-লাইন ম্যাট পেইন্ট স্কিম সহ আটটি রঙের বিকল্পে পাওয়া যাবে। নতুন সেলটোস ফেসলিফটের প্রারম্ভিক মূল্য নির্ধারণ করা হয়েছে ১০.৯০ লক্ষ টাকা, যা টপ-স্পেক অটোমেটিক ভ্যারিয়েন্টের জন্য ১৯.৮০ লক্ষ টাকা পর্যন্ত।

Recent Posts