টেক বার্তা

মাত্র ২ লক্ষ টাকায় ঘরে আনুন একটি চকচকে Kia গাড়ি, জেনে নিন সম্পূর্ণ পরিকল্পনা

Advertisement

Advertisement

কিয়া মোটরস-এর গাড়ির পুরো রেঞ্জই ভারতীয় বাজারে বেশ জনপ্রিয়। সংস্থাটি এসইউভি এবং এমপিভি বিভাগে অনেক গুলি মডেল বিক্রি করে। কোম্পানির সাত আসনবিশিষ্ট এমপিভি কেয়ার্নস মানুষের দ্বারা খুব পছন্দ করা হয় এবং এটি সেগমেন্ট লিডার মারুতি সুজুকি আর্টিগাকে একটি শক্তিশালী প্রতিযোগিতা দিয়ে থাকে। এই গাড়ি প্রতি মাসে প্রচুর সংখ্যক বিক্রি করে। এই গাড়িটি দুর্দান্ত বৈশিষ্ট্য এবং দুর্দান্ত মাইলেজ সহ মানুষের আস্থা অর্জন করে পেরেছে।

Advertisement

এমন পরিস্থিতিতে আপনি যদি এই উৎসবের মরসুমে নতুন কিয়া কেয়ার্নস বাড়িতে আনতে চান, কিন্তু আপনার বাজেট কম, তাহলে আপনি এককালীন অর্থ প্রদান করে এটি কিনতে কিনতে পারবেন। তবে আজ আমরা আপনাকে এর প্রাথমিক রূপগুলির জন্য ডাউন পেমেন্ট, ইএমআই এবং লোন সম্পর্কিত বিশদ দিতে চলেছি। কিয়া কেয়ার্নস দেশে প্রিমিয়াম, প্রেস্টিজ, প্রেস্টিজ প্লাস, লাক্সারি এবং লাক্সারি প্লাসের মতো কিছু ট্রিম লেভেলে পাওয়া যাচ্ছে। এই গাড়ির এক্স-শোরুম মূল্য ১০.৪৫ লক্ষ টাকা থেকে ১৯.৪৫ লক্ষ টাকা পর্যন্ত।

Advertisement

এই গাড়িটি মোট ৮টি সিঙ্গেল টোন কালার অপশনে পাওয়া যাবে। এতে পেট্রল এবং ডিজেল উভয় ইঞ্জিনের বিকল্প রয়েছে। মাইলেজ ২১ কিমি/লিটার পর্যন্ত পাওয়া যায়। এই গাড়িটি সেরা লুকের সাথে দুর্দান্ত আধুনিক ফিচারগুলির সাথে সজ্জিত। এছাড়াও এতে প্রচুর স্পেস রয়েছে।

Advertisement

কিয়া কেয়ার্নসের প্রাথমিক মডেলের প্রিমিয়াম পেট্রোলের দাম ১০.৪৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আপনি যদি এই ভ্যারিয়েন্টটি কিনতে ২ লক্ষ টাকার ডাউন পেমেন্ট করেন তবে এর জন্য আপনাকে বাকি ঋণ হিসেবে নিতে হবে। এর পরে আপনি যদি পাঁচ বছরের জন্য এই ঋণের বিকল্পটি বেছে নেন তবে প্রায় নয় শতাংশ সুদের হারে আপনাকে পরবর্তী ৬০ মাসের জন্য প্রতি মাসে প্রায় একুশ হাজার টাকা ইএমআই দিতে হবে। অর্থাৎ মোট সময়ের মধ্যে আপনাকে সুদ বাবদ অতিরিক্ত ২.৫ লক্ষ টাকা দিতে হবে। আপনি আপনার নিজের অনুযায়ী এই পুরো স্কিমে পরিবর্তন করতে পারেন।

Recent Posts