আনলিমিটেড কলিং ডেটা এবং এসএমএস, সবকিছু ৯০ দিনের জন্য ফ্রি, Jio এবং Airtel নিয়ে এলো দুটি নতুন প্ল্যান

আপনি এই প্ল্যান রিচার্জ করলে প্রচুর বেনিফিট একসাথে পাবেন

Advertisement

Advertisement

আপনি যদি প্রতিমাসের রিচার্জ করতে করতে ক্লান্ত হয়ে পড়েন তাহলে আপনার জন্য জিও এবং এয়ারটেল নিয়ে এসেছে দুটি দুর্দান্ত প্ল্যান। এই দুটি প্ল্যান এর সাথে আপনি ৯০ দিনের বৈধতা পেয়ে যাবেন। তার সাথেই আপনাদের জন্য থাকবে প্রচুর বেনিফিট। তবে দুটি প্ল্যানের দাম এবং সুবিধা কিন্তু আলাদা আলাদা। জিও ৯০ দিনের প্ল্যানের দাম ৭৪৯ টাকা এবং এয়ারটেল ৯০ দিনের প্ল্যানের দাম ৭৭৯ টাকা। তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন রিচার্জ প্ল্যান এগুলির মধ্যে বেশি ভালো।

Advertisement

প্রথমে কথা বলা যাক জিওর ৭৪৯ টাকার প্ল্যান নিয়ে। এই প্ল্যান আপনি কিনতে পারেন এবং এখানে আপনি ৯০ দিনের বৈধতা পেয়ে যাবেন। এখানে মোট ১৮০ জিবি হাই স্পিড ইন্টারনেট পেয়ে যাবেন এবং প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট আপনি পাবেন। এখানে আপনি প্রতিদিন সীমাহীন ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা পেয়ে যাবেন। এছাড়াও জিও কোম্পানির সমস্ত অ্যাপ আপনি ব্যবহার করতে পারবেন। তবে জিও সিনেমা প্রিমিয়াম এবং জিও সাভন পাবেন না।

Advertisement

এবার কথা বলা যাক এয়ারটেল কোম্পানির ৭৭৯ টাকার প্ল্যান নিয়ে। এখানে আপনি প্রতিদিন ১.৫ gb করে ইন্টারনেট পেয়ে যাচ্ছেন। এছাড়াও প্রতিদিন পাচ্ছেন ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা। এখানে আপনি কিন্তু ৯০ দিনের বৈধতা পাচ্ছেন। এছাড়াও FASTAG-এ ১০০ টাকার ক্যাশব্যাক এর সাথে তিন মাসের অ্যাপোলো সার্কেল সাবসক্রিপশন দেওয়া হচ্ছে। এর পাশাপাশি আপনি এয়ারটেল কোম্পানির অন্যান্য অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন পেয়ে যাবেন।

Advertisement

জিও এবং এয়ারটেল এর মধ্যে সেরা প্ল্যান কোনটি?

আপাতদৃষ্টিতে দেখতে গেলে জিও এবং এয়ারটেল দুটি কোম্পানি কিন্তু একই রকম ভাবে আপনাকে বেনিফিট দিচ্ছে। তবে এয়ারটেল আপনাকে একটু কম বেনিফিট দেবে ইন্টারনেটের দিক থেকে। জিওতে আপনি প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট পাচ্ছেন এবং এয়ারটেলে আপনি প্রতিদিন ১.৫ জিবি করে ইন্টারনেট পেয়ে যাচ্ছেন। অর্থাৎ ইন্টারনেটের দিক থেকে যদি আপনার প্ল্যান প্রয়োজন হয় তাহলে কিন্তু অবশ্যই জিও অনেকটা এগিয়ে। তবে, এয়ারটেলের এই প্ল্যান এর সঙ্গে কিন্তু উইংক মিউজিকের সাবস্ক্রিপশন পাওয়া যায়। সেটা কিন্তু জিও দেয় না। ফলে যদি আপনার গান শুনতে ভালো লাগে তাহলে এয়ারটেল ভালো।