মাইথোলজি

Janmashtami: জন্মাষ্টমীতে পূজার থালা সাজাতে মেনে চলুন এই টিপসগুলো, প্রসন্ন হবেন মধুসূদন

Advertisement

Advertisement

হিন্দু দেব দেবীর পুজো লেগেই থাকে। কিছুদিন আগে রাখি বন্ধন উৎসব পালন করা হল। এবার এখন জন্মাষ্টমীর পুজো এসে হাজির দরে এবং এর প্রস্তুতি নিতে শুরু করেছেন কানহার ভক্তরা। এ বছর জন্মাষ্টমী পালিত হবে ১৮ আগস্ট(আজ)। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে কৃষ্ণ জন্মাষ্টমী পালিত হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, কৃষ্ণ জন্মাষ্টমীর দিন ভগবান শ্রীকৃষ্ণের জন্ম হয়েছিল। এমতাবস্থায় শ্রী কৃষ্ণের ভক্তিতে মগ্ন ভক্তরা নিশ্চয়ই এখন থেকে লাড্ডু গোপালের সাজগোজ থেকে শুরু করে তাঁর জন্য তৈরি পূজার থালা সাজানোর টিপস খুঁজতে শুরু করেছেন। আপনি যদি এই কৃষ্ণ জন্মাষ্টমীতে আপনার পূজার প্লেট সাজানোর জন্য টিপস খুঁজছেন তবে এই টিপসগুলি আপনাকে সাহায্য করতে পারে।

Advertisement

চেক ব্যবহার করুন পুজোর থালকে সাজিয়ে তুলতে:-
পূজার থালি সাজাতে চাল ব্যবহার করতে পারেন। এ জন্য চালকে তিন-চার ভাগে ভাগ করে বিভিন্ন খাবারের রঙের সাহায্যে রঙ করতে হবে। এর পরে, প্লেট সাজাতে প্রথমে একটি কাপড় বা কাগজ আটকে দিন। এবার কানহার পছন্দের জিনিসের নকশা আঁকুন যেমন ময়ূরের পালক বা বাঁশি। এবার প্লেটে আঠা দিয়ে তাতে বিভিন্ন রঙের চাল পেস্ট করুন। এর মাঝখানে পুজোর একটি ছোট বাটিও ঠিক করতে পারেন।

Advertisement

পুজোর থালা মুক্তো দিয়ে সাজান-
জন্মাষ্টমীর পূজার থালাকে ভারী চেহারা দিতে বিভিন্ন ধরনের মুক্তা ও কুন্দনের সাহায্যে প্লেট সাজান। এইভাবে প্লেট সাজিয়ে রাখলে খুব সুন্দর দেখায়।প্লেটে লাগিয়ে রাখুন।

Advertisement

এই বিজ্ঞাপনের উদ্দেশ্য শুধু মাত্র আপনাদের তথ্য প্রদান করা। কিছু বিষদে জানতে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। এই তথ্যের দায় ভার ভারত বার্তার নয়।