IPL 2021: সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএলের বাকি ৩১ ম্যাচ, তোড়জোড় শুরু মরুশহরে

Advertisement

Advertisement

দেশে ভাইরাসের দ্বিতীয় পর্যায় দ্রুত ছড়িয়ে পড়ায় আইপিএল দলের বেশ কয়েকজন খেলোয়াড় এবং কর্মী কোরোনা আক্রান্ত হওয়ার পরে ৪ মে আইপিএল স্থগিত করা হয়েছিল। ফলে আইপিএল ২০২১ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তকরন করা নিয়ে চর্চা চলছিল বেশ কিছু সময় ধরে। এমনকি ইংলান্ড এবং শ্রীলঙ্কাও আইপিএল আয়োজনের প্রস্তাব রেখেছিল সৌরভদের সামনে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড শনিবার ভার্চুয়াল স্পেশাল জেনারেল মিটিং (এসজিএম) করেছিল এবং প্রত্যাশিতভাবে আলোচনার প্রধান বিষয়গুলি ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) পুনরায় শুরু করা এবং টি-২০ বিশ্বকাপ আয়োজন। বোর্ড আজ মরুশহরেই ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ মৌসুমের অবশিষ্ট ম্যাচগুলো শেষ করার ঘোষণা দিয়েছে। চতুর্দশ আইপিএল মরসুমের বাকি ম্যাচগুলি আয়োজনের জন্য সেপ্টেম্বর-অক্টোবরকেই বেছে নিয়েছে বিসিসিআই।

Advertisement

কার্যত অনুষ্ঠিত একটি বিশেষ সাধারণ সভায় (এসজিএম) এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে সদস্যরা সর্বসম্মতভাবে আইপিএল পুনরায় শুরু করতে সম্মত হন। আশা করা হচ্ছে ১৮ বা ১৯ সেপ্টেম্বর আইপিএল ম্যাচগুলো সাময়িকভাবে পুনরায় শুরু হবে এবং তিন সপ্তাহের উইন্ডোতে ১০টির মতো ডাবল হেডার ম্যাচ খেলা হবে। ভারতীয় ক্রিকেট দল ১৪ সেপ্টেম্বর ম্যানচেস্টারে সিরিজের শেষ টেস্ট ম্যাচ শেষ করবে এবং পরের দিন পুরো দলকে (হনুমা বিহারী এবং অভিমন্যু ঈশ্বরনকে বাদ দিয়ে) একটি চার্টার্ড ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়া হবে।

Advertisement

অন্যদিকে বিসিসিআই ভারতে টি-২০ বিশ্বকাপ মঞ্চস্থ করার জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছ থেকে আরও সময় চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আইসিসি এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য ১ জুন বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে, তবে বিশ্ব সংস্থাকে বিসিসিআইয়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে ১৮ অক্টোবর-১৫ নভেম্বর টুর্নামেন্টটি ভারতের বাইরে সরানোর সিদ্ধান্ত স্থগিত করতে হতে পারে। এখনও পর্যন্ত মরসুমের শেষ ম্যাচটি ২ রা মে পাঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। দিল্লি ক্যাপিটালস বর্তমানে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে এগিয়ে রয়েছে।

Advertisement