Categories: দেশনিউজ

Indian Railways: নামমাত্র খরচে ট্রেনের AC কোচে ভ্রমণ করুন, বড় পদক্ষেপ রেলের

Advertisement

Advertisement

রেলওয়ে থেকে সাধারণ জনগণকে নানা ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হয়। যদিও এবার দেশের গরিব মানুষের জন্য বড় সিদ্ধান্ত নিল রেল। রেলের এই সিদ্ধান্তের কারণে চমকে গিয়েছেন সকলে।

Advertisement

আপনিও যদি গরিব হন এবং ট্রেনে যাতায়াত করে থাকেন, তাহলে আপনার জেনে রাখা উচিত যে ভারতীয় রেলের পক্ষ থেকে একটি বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে যার দরুণ আপনিও লাভবান হবেন। রেলের তরফে এবার খুব ভাড়ায় একটি নন এসি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

বর্তমানে দেশের প্রিমিয়াম ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস হলেও এবার সাধারণ মানুষের জন্য সাধারণ বন্দে ভারত এক্সপ্রেস চালানোর সিদ্ধান্ত নিচ্ছে রেল। এটি হবে নন এসি ট্রেন, যার ভাড়াও অনেক কম হবে। এর পাশাপাশি, এর মধ্যে সুবিধাগুলি বন্দে ভারত ট্রেনের মতো হবে।

Advertisement

ট্রেনটির নাম কী হতে পারে?

একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ট্রেনটির নাম এখনও চূড়ান্ত হয়নি। তবে সূত্রের খবর, বন্দে ভারতের ধাঁচে এই ট্রেনের নাম হতে পারে বলে মনে করা হচ্ছে। এর নাম ভ্যান্ডে অর্ডিনারির মতো কিছু হতে পারে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেওয়া হয়নি।

২০২৪ সালে আসতে পারে বন্দে ভারত

সূত্রের খবর, চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরিতে বন্দে ভারতের এই সংস্করণের কাজ শুরু হয়েছে এবং ২০২৪ সালের মধ্যে এটি ট্র্যাকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই ট্রেনটির মধ্যে চেয়ার কারও হবে এবং পরে এটি একটি স্লিপার কারও হবে। স্বাভাবিকভাবেই কম ভাড়া নেওয়া হবে।