নিউজ

ট্রেনের টিকিট পাচ্ছেন না উত্তরবঙ্গ যাওয়ার! নতুন স্পেশাল ট্রেনের ঘোষণা করল ভারতীয় রেল

শিয়ালদহ স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন অব্দি চলবে এই স্পেশাল ট্রেন

Advertisement

Advertisement

বৃষ্টির ঘাটতি এবং সেইসাথে আর্দ্রতাজনিত ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গবাসীর। সেই তুলনায় অনেকটাই আরামে রয়েছে উত্তরবঙ্গ। আবহাওয়া ভালো থাকায় আবার বাঙালির হিরিক পড়েছে উত্তরবঙ্গ ভ্রমণের। মোটামুটি সকলেই ব্যাগ গুছিয়ে উত্তরবঙ্গ ট্রিপের জন্য প্রস্তুত। কিন্তু মাঝে ভ্রমণের প্রস্তুতিতে জল ঢালছে ট্রেনের টিকিটের চাহিদা। পরপর কয়েক দিনের টিকিট পুরো হাউজফুল। তবে এমন পরিস্থিতিতে এবার বঙ্গবাসীদের সুখবর জানাল ভারতীয় রেল।

Advertisement

উত্তরবঙ্গ যাওয়ার ট্রেনের টিকিটের ব্যাপক চাহিদা দেখে এবার ভারতীয় রেল দুটি নতুন স্পেশাল ট্রেন দেওয়ার কথা ঘোষণা করল। শিয়ালদহ স্টেশন থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন অব্দি চলবে এই স্পেশাল ট্রেন। আপাতত এই রুটে মোট ২ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। আগামী ২১ ও ২৮ জুলাই শিয়ালদহ থেকে নিই জলপাইগুড়ি স্টেশনে রওনা দেবে এই ট্রেন। পরবর্তীতে আবার ২২ ও ২৯ জুলাই ফের রওনা দেবে ট্রেন দুটি।

Advertisement

যাত্রীদের কথা মাথায় রেখে দুটি স্পেশাল ট্রেন আসা এবং যাওয়ার ক্ষেত্রে ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর, মালদা ইত্যাদি স্টেশনে দাঁড়াবে। এর ফলে উত্তরবঙ্গ যাওয়া ভ্রমণপিপাসু মানুষের পাশাপাশি সাধারণ মানুষেরও মুশকিল আসান হবে। স্পেশাল ট্রেন দুটিতে যাত্রীদের সুবিধার জন্য শুধুমাত্র স্লিপার এবং এসি কোচ রাখা হয়েছে। এই ট্রেনটি শিয়ালদহ থেকে রাত ১১ টা ১০ মিনিটে রওনা দিয়ে পরের দিন নিউ জলপাইগুড়ি পৌঁছাবে সকাল ১০ টা ৫ মিনিটে। আপনি যদি এখন উত্তরবঙ্গ যাওয়ার প্ল্যান করেন তাহলে খুব তাড়াতাড়ি ফাঁকা থাকতে থাকতে টিকিট কেটে নিন।

Advertisement

Recent Posts