বিরাট-রাহুলের ব্যাটে কটকে সিরিজ জয় ভারতের

Advertisement

Advertisement

শেষ মুহূর্তে শার্দুল ঠাকুরের ৬ বলে ১৭ রানের বিনিময়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কটকে তৃতীয় একদিনের ম্যাচ রোমাঞ্চকর জয় ছিনিয়ে নিল ভারত। টসে জিতে ভারত প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায়। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩১৫ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ দল।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় দুই গোড়াপত্তনকারি ব্যাটসম্যান রোহিত শর্মা ও কে এল রাহুল দু’জনেই দারুণ শুরু করেন। ১২২ রানের পার্টনারশিপ করার পর অর্ধশতক পূর্ণ করে ৬৩ রানের মাথায় আউট হন রোহিত। ৭৭ রান করে আউট হন রাহুল। তখন মনে হচ্ছিল কোন অসুবিধা হবেনা ভারতের এই ম্যাচ জিততে। মিডল অর্ডারে শ্রেয়স আইয়ার, রিষভ পন্ত ও কেদার যাদব দ্রুত ফিরে যাওয়ায় ম্যাচে ফিরে আসে ওয়েস্ট ইন্ডিজ। এরপর জাদেজাকে নিয়ে ইনিংস গড়ার কাজ শুরু করেন বিরাট কোহলি।

Advertisement

আরও পড়ুন : ধোনিকে টপকে ফোর্বস ইন্ডিয়ার শীর্ষস্থানে বিরাট কোহলি

Advertisement

ভারতীয় ইনিংসের ৪৭ তম ওভারে বিরাট কোহলি ৮৫ রানে আউট হয়ে যাওয়ার পর ম্যাচটি রোমাঞ্চকর হয়ে ওঠে। এরপর শার্দুল ঠাকুর দুইটি চার ও একটি ছয়ের বিনিময় ১৭ রান করে ভারতকে ম্যাচটি জিতিয়ে দেন। রবীন্দ্র জাদেজ ৩৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরার নির্বাচিত হন বিরাট কোহলি। সিরিজ সেরার পুরস্কার উঠে রোহিত শর্মার হাতে।

Recent Posts