খেলা

IND vs ENG: আজ দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতের সম্ভাব্য প্লেয়িং-১১, বাদ পড়তে চলেছেন একাধিক তারকা ক্রিকেটার

আজ দ্বিতীয় ওয়ানডেতে সিরিজ জয়ের লক্ষ্যে ভারতীয় একাদশে বড় পরিবর্তন আনতে পারেন অধিনায়ক রোহিত শর্মা।

Advertisement

Advertisement

লর্ডসের ঐতিহাসিক গ্রাউন্ডে আজ বিকেল সাড়ে ৫টা থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত ১-০ এগিয়ে রয়েছে। আজ দ্বিতীয় ওয়ানডেতে সিরিজ জয়ের লক্ষ্যে ভারতীয় একাদশে বড় পরিবর্তন আনতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। এর জন্য একাধিক ক্রিকেটারকে একাদশ থেকে বাদ দিতে পারেন রোহিত শর্মা। চলুন দেখে নেওয়া যাক, কেমন হতে পারে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ-

Advertisement

ওপেনিং জুটি: আজ দ্বিতীয় ওয়ানডেতে রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের অভিজ্ঞ ওপেনিং জুটির সঙ্গে যাবে টিম ইন্ডিয়া। গত ম্যাচে এই দুই ব্যাটসম্যানই তাদের ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতকে ১০ উইকেটের জয় এনে দিয়েছিল। অধিনায়ক রোহিত শর্মা অপরাজিত ৭৬ এবং শিখর ধাওয়ান ৩১ রান করেন।

Advertisement

মিডল অর্ডার: ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দুর্দান্ত শতকের সুবাদে আজকের ম্যাচে ভারতীয় একাদশে সূর্য কুমার যাদবের জায়গা নিশ্চিত বলে মনে হচ্ছে। তাছাড়া উইকেট-রক্ষক হিসেবে ভারতের একাদশে থাকবেন ঋষভ পন্থ। এদিকে প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন শ্রেয়াস আইয়ার। ইংল্যান্ডের পিচ বোলারদের অনুকূল হওয়ায় আজ অতিরিক্ত একজন বোলার থাকতে পারেন ভারতীয় একাদশে।

Advertisement

অলরাউন্ডার: দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন করে বর্তমানে দুর্দান্ত ছন্দে রয়েছেন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। টি-টোয়েন্টি সিরিজে দুজনের পারফরমেন্স ছিল চোখে পড়ার মতো। তাই আজকের ম্যাচে অলরাউন্ডার হিসেবে এই দুই ভারতীয় ক্রিকেটারের জায়গা নিশ্চিত বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

স্পিনার: ইংল্যান্ডের মাটি স্পিনার প্রতিকূল হওয়ায় আজ শুধুমাত্র একজন স্পিনার নিয়ে মাঠে নামতে পারে ভারত। যেখানে চতুর চাহালকে বল হাতে মাঠে দেখা যেতে পারে।

পেসার: ইংল্যান্ডের মাটি সর্বদা পেস বোলারদের জন্য কার্যকারী প্রমাণিত হয়েছে। প্রথম ম্যাচেও তার বিকল্প নয়। তাই আজকের ম্যাচে ভারতীয় একাদশে একাধিক বিধ্বংসী পেস বোলিং লাইন-আপ লক্ষ্য করা যেতে পারে। ভারতীয় দলের হয়ে জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর এবং আরশদীপ সিংকে বল হাতে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে।

দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, মহম্মদ শামি এবং যুজবেন্দ্র চাহাল।

Recent Posts