খেলা

Indian Cricket Team: ভারতীয় দলে বিরাট পরিবর্তন, ভারতীয় দলের অধিনায়ক এই ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ এ বাংলাদেশ এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে আগামী ২ নভেম্বর এবং ৬ নভেম্বর মাঠে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ এর লড়াই জমজমাট। শুরুতেই শক্তিশালী পাকিস্তান এবং জিম্বাবুয়েকে পরাজিত করে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ভারতের অবস্থান। টি-টোয়েন্টি বিশ্বকাপ সফর শেষ হওয়ার আগে আসন্ন সিরিজের ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। একত্রে নিউজিল্যান্ডের পাশাপাশি বাংলাদেশের বিরুদ্ধেও ওডিআই এবং টেস্ট সিরিজ উপলক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। যেখানে একাধিক বিধ্বংসী ক্রিকেটার সুযোগ পেয়েছেন। পাশাপাশি একাধিক তারকা ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে টিম ইন্ডিয়ার নির্বাচক মন্ডলীরা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ এ বাংলাদেশ এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে আগামী ২ নভেম্বর এবং ৬ নভেম্বর মাঠে নামবে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপ সফর শেষে প্রথমে শক্তিশালী নিউজিল্যান্ড এবং পরে বাংলাদেশ সফর করবে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। আসন্ন এই সফরে ভারতীয় দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক রোহিত শর্মা সহ বিরাট কোহলি এবং কে এল রাহুলের মত তারকা ক্রিকেটারদের। পাশাপাশি নিউজিল্যান্ডের বিপক্ষে একদিনের ক্রিকেটে ভারতীয় দলের নেতৃত্ব দিতে দেখা যাবে শিখর ধাওয়ানকে।

Advertisement

শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে চলেছেন সঞ্জু স্যামসান সহ ঈশান কিষাণ, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব এবং উমরান মালিকের মতো বিধ্বংসী ক্রিকেটাররা। পাশাপাশি নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছেন শ্রেয়াস আইয়ার, শাহবাজ আহমেদ, সঞ্জু স্যামসান, শুভমান গিলের মত তরুণ ক্রিকেটার। এই সফরে শিখর ধাওয়ান এবং হার্দিক পান্ডিয়ার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে ঋষভ পন্থকে।

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ অধিনায়ক ও উইকের রক্ষক), শুভমান গিল, ইশান কিশান, দীপক হুডা, সূর্য কুমার যাদব, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিং, হার্সেল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ অধিনায়ক ও উইকেট রক্ষক), শুভমান গিল, দীপক হুডা, সূর্য কুমার যাদব, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিং, দীপক চাহার, কুলদীপ সেন, উমরান মালিক।