Categories: দেশনিউজ

অকাল দীপাবলি নেমে এসেছে রামমন্দিরে, আলোর রোশনাই ছড়িয়ে পড়েছে অযোধ্যা জুড়ে

Advertisement

Advertisement

আগামীকাল ৫ ই আগস্ট, বুধবার রাম মন্দিরের ভূমি পূজা উপলক্ষ্যে ৪০ কেজি ওজনের রূপোর ইট স্থাপন করে ভিত্তিপ্রস্তর স্থাপনের কাজ সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই কাজের মাধ্যমেই রাম মন্দির তৈরির সূচনা হবে বলে জানা গেছে। আর এই অনুষ্ঠান উপলক্ষ্যে সাজো সাজো রব অযোধ্যা জুড়ে। চারিদিক আলোর রোশনাই ভরে উঠেছে। যেন অকাল দীপাবলি নেমে এসেছে রাম মন্দিরে।

Advertisement

গোটা অযোধ্যাকেই মুড়ে ফেলা হয়েছে নানা রঙের আলোতে। সমগ্র রাম মন্দির চত্ত্বর সেজে উঠেছে এলইডি আলোর রোশনাইয়ে। এর পাশাপাশি নানা রঙের ফুল দিয়ে সাজিয়ে তোলা হয়েছে রাম মন্দির চত্ত্বরকে। রাম মন্দির এলাকার বিভিন্ন জায়গায় নানা রঙের এলইডি আলোর তোরণ, ফুল, স্পটলাইট দিয়ে সাজানো হয়েছে। সেই আলোর প্রতিচ্ছবি নদীর জলের উপর পড়ে অপূর্ব সুন্দর দৃশ্যাবলী সৃষ্টি করেছে।

Advertisement

অবশ্য, শুধু আলোই নয়, স্থানীয় বিভিন্ন শিল্প-কলাও স্থান পেয়েছে এই রূপসজ্জায়। কলেজের ছাত্র-ছাত্রীদের তুলির টান, হাতের কাজে সেজে উঠেছে অযোধ্যা। বিভিন্ন রাস্তার পাশের দেওয়াল দেওয়াল সেজে উঠেছে রং-তুলিতে। আগামীকাল বেলা ১১ টা নাগাদ হেলিকপ্টারে অযোধ্যায় এসে পৌঁছবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে কারণে রাম মন্দির থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে স্থানীয় এক কলেজের মাঠে তৈরি করা হয়েছে হেলিপ্যাড। সেখান থেকে মন্দির পর্যন্ত আসার রাস্তাও চওড়া করা হয়েছে।

Advertisement