Categories: অফবিট

মৃত্যু হয়েছে স্ত্রীর, মূর্তি বানিয়ে ঘরে রাখলেন কর্ণাটকের এক ব্যবসায়ী

Advertisement

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – মৃত্যুর পরে মমতাজকে মনে রাখতে তার স্মৃতির উদ্দেশ্যে শাহজাহান বানিয়েছিলেন তাজমহল। অন্তত ইতিহাস তাই বলে। এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে এ কথা বললে ভুল হয় না। তবে তাজমহল তৈরি হয়নি। স্ত্রীর মৃত্যুর পরে নতুন বাড়িতে স্ত্রীর উপস্থিতিকে অনুভব করতে কর্ণাটকের এক ব্যবসায়ী স্ত্রী এর মূর্তি তৈরি করলেন। এই পরিবারটি তাদের নতুন বাড়িতে নিয়ে গেছে একেবারে মৃত মানুষটির মতো দেখতে একটি সিলিকনের মূর্তি।

Advertisement

একটি সোফায় মূর্তিটি বসানো রয়েছে। গোলাপি রঙের শাড়ি এবং গয়নায় সেজেগুজে। একজন মধ্যবয়সী মহিলা যিনি তার মাথায় সুন্দর করে ফুল দিয়ে সেজে গুজে বসে আছেন। এই পরিবারটি ২০১৭ সালে একেবারে ভেঙে পড়েছিলেন। যখন এই বাড়ির মহিলার মৃত্যু হয়। তিরুপতি যাওয়ার সময় এক দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় মা ও মেয়ে দুজনেই আহত হন। তবে মেয়ে সুস্থভাবে বেঁচে ফিরে এলেও মায়ের জীবন শেষ হয়ে যায়।

Advertisement

Advertisement

কর্ণাটকের এই ব্যবসায়ীর স্ত্রী এর একটা সুন্দর বাংলো বাড়ির খুব স্বপ্ন ছিল। তাই তিনি ভাবেন তার স্মৃতিতে এই বাংলো বাড়ি তৈরি হবে। এই ব্যবসায়ী ভদ্রলোকের একজন আর্কিটেক্ট মহেশ রানগান্নাডাভারু তাকে এমন মূর্তি তৈরির কথা বলেন। ব্যবসায়ী ভদ্রলোক জানান, বাংলো বাড়িতে সবাইকে তিনি যেদিন নেমন্তন্ন করেছিলেন, প্রত্যেকেই এই মূর্তিটি দেখে অবাক হয়ে যান। অনেকেই তো দেখে বলেছেন এটাই হলো ‘ভালোবাসার সত্যিকারের চিহ্ন।’