Categories: দেশনিউজ

কৃষক আন্দোলন নিয়ে উদ্বেগ প্রকাশ কানাডার প্রধানমন্ত্রীর, ভারতের পক্ষ থেকে করা হল তীব্র সমালোচনা

Advertisement

Advertisement

নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারের প্রকাশ করা নয়া কৃষি আইনের প্রতিবাদে কার্যত রাস্তায় নেমেছে হাজার হাজার কৃষক। হরিয়ানা, পাঞ্জাব, কেরালা থেকে অগুনতি কৃষক ‘দিল্লি চলো’-র ডাক দিয়েছে। আর ভারতের কৃষক আন্দোলন নিয়ে অযৌক্তিক এবং ভুল মন্তব্য করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রীর বক্তব্যের বিরোধিতা করেছেন শিবসেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী।

Advertisement

গুরু নানকের জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে জাস্টিন ট্রুডো মন্তব্য করে বলেছিলেন, ‘ভারতের কৃষক আন্দোলন যথেষ্ট উদ্বেগজনক। যে কোনও শান্তিপূর্ণ বিক্ষোভের পাশে রয়েছে কানাডা। আর কানাডার প্রধানমন্ত্রীর এই মন্তব্যকে অযৌক্তিক বলে ব্যাখ্যা করেছেন শিবসেনা দলনেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী। তিনি টুইট করে বলেছেন, ‘প্রিয় ট্রুডো ভারতকে নিয়ে আপনার উদ্বেগ আমাদের অবাক করেছে। কিন্তু ভারতের নিজস্ব কোনও বিষয় অন্য কারোর সমালোচনার বিষয় হতে পারে না। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ অন্য কেউ এই নিয়ে সুযোগ নেওয়ার আগে কৃষক সমস্যার সমাধান করুন।’

Advertisement

এর পাশাপাশি ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব এক বিবৃতিতে জানিয়েছেন, ‘ভারতের কৃষক আন্দোলন নিয়ে কানাডার নেতারা অনেক ভুল তথ্য জেনে বসে আছেন। এই ধরনের মন্তব্য একেবারেই অযৌক্তিক। গোটা বিষয়ে ভারতের একেবারেই নিজস্ব বিষয়।’ এভাবেই কানাডার প্রধানমন্ত্রীর মন্তব্যের তীব্র সমালোচনা করেছে ভারতের রাজনৈতিক মহল।

Advertisement

Recent Posts