দেশে ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ, গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু ৩৬ জন

Advertisement

Advertisement

দেশে ঝড়ের গতিতে বাড়ছে করোনার সংক্রমণ। শুধু সংক্রমণ নয়, বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় দেশে করোনাতে মৃত্যু হয়েছে ৩৬ জনের। ফলে মৃতের সংখ্যা ৫০০-র গন্ডি পেরিয়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৫৩ জন। এখনও পর্যন্ত দেশে মোট স্ক্রান্তের সংখ্যা ১৭ হাজার ২৬৫ জন। আর মৃত্যু হয়েছে ৫৪৩ জনের।

Advertisement

এদিকে প্রধানমন্ত্রীর কথামতো আজ থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে লকডাউন শিথিল করা হয়েছে। তবে বিশেষ কিছু শর্ত ও রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দেশের যে সমস্ত এলাকাগুলিকে হটস্পট হিসাবে চিহ্নিত করা হয়েছে, সেখানে এই ছাড় মিলবে না। গ্রামীণ শিল্প প্রতিষ্ঠানগুলিকে ছাড় দেওয়া হয়েছে। দুগ্ধজাত পণ্যের উৎপাদন, নারকেল, চা, কফি এগুলির ক্ষেত্রে ছাড় মিলবে। ব্যাঙ্ক, এটিএম, পেট্রোল ও সিএনজি পাম্প, হাসপাতাল, ল্যাবরেটরি, ডাকঘর ও চিকিৎসা সামগ্রীর দোকান খোলা থাকবে। তবে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

Advertisement

দেশে চলে টানা দীর্ঘদিনের লকডাউন। যার ফলে অর্থনীতি ক্রমশ নিম্নমুখী হচ্ছে। তাই এই অর্থনীতিকে বাঁচাতে এবং গরিব মানুষদের কিছু কাজের সুযোগ দেবার জন্য এই লকডাউনে ছাড় দেওয়া হয়েছে। কিন্তু করোনা সংক্রমণ রুখতে লকডাউন বিশেষ প্রয়োজন। সেক্ষেত্রে এই ছাড় দেবার ফলে করোনার সঙ্কগ্রমন যাতে বেড়ে না যায় সেদিকে ও বিশেষ নজরদারি রাখছে কেন্দ্র ও রাজ্যগুলি।

Advertisement