Categories: দেশনিউজ

স্বস্তির খবর, দেশে করোনা থেকে সুস্থ রোগীর সংখ্যা বাড়ছে, জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

ভারতে করোনা আক্রান্ত সিংহভাগ মানুষ সেরে উঠেছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

Advertisement

Advertisement

বছরের শুরু থেকেই বিশ্ব জুড়ে আতঙ্ক ছড়িয়ে আসছে মারণ রোগ কোভিড ১৯। এখনও পর্যন্ত কোন সর্বজন স্বীকৃত প্রতিষেধক আবিষ্কার করতে পারেননি বিজ্ঞানীরা। ফলে, হু হু করে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সারা বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে তা বেড়ে চলেছে ভারতেও। ইতিমধ্যে ৮ লক্ষ ভারতীয় আক্রান্ত হয়েছেন করোনায়। তবে, ভারতের জন্য খুশির খবর সুস্থতার হার। ভারতে করোনা আক্রান্ত সিংহভাগ মানুষ সেরে উঠেছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে রাজ্য ভিত্তিক তালিকা প্রকাশ করে জানানো হয়েছে করোনা থেকে সেরে ওঠা মানুষের পরিসংখ্যান। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, দেশে করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ৬২.৪২ শতাংশ। মোট ১৮ টি অঙ্গরাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল এই জাতীয় গড়ের উপরে অবস্থান করছে। এর মধ্যে করোনা আক্রান্তের সুস্থতার নিরিখে লাখাদ কেন্দ্রশাসিত অঞ্চল রয়েছে সর্বোচ্চ স্থানে।

Advertisement

লাদাখে সুস্থতার হার ৮৬.৭৩ শতাংশ। এরপরই রয়েছে উত্তরাখন্ড। সেখানে সুস্থতার হার ৮০.৮৫ শতাংশ। এই তালিকায় থাকা বাকী রাজ্যগুলি হলো- দিল্লি, ছত্তিশগড়, রাজস্থান, ত্রিপুরা, হরিয়ানা, মধ্যপ্রদেশ, হিমাচলপ্রদেশ, গুজরাট, বিহার, পাঞ্জাব, ঝাড়খন্ড, ওড়িশা, মিজোরাম, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও চন্ডীগড়। পশ্চিমবঙ্গে করোনা থেকে সেরে ওঠার হার জাতীয় গড়ের তুলনায় বেশি। পশ্চিমবঙ্গে করোনা থেকে সেরে ওঠার সংখ্যা ৬৪.৯৪ শতাংশ।

Advertisement