খেলা

IND Vs WI: ওয়েস্ট ইন্ডিজ সফরে কেন গেলেন না কোহলি-রোহিত? সামনে এল বড় আপডেট

এই মুহূর্তে ভারতের সবচেয়ে দুই অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা নিজের পরিবার নিয়ে ছুটি কাটাতে ব্যস্ত রয়েছেন।

Advertisement

Advertisement

আগামী ১২ই জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে টিম ইন্ডিয়া। এই সফরে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে 2টি টেস্ট, 3টি ওয়ানডে এবং 5টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ইতিমধ্যে ভারতীয় দলের বেশিরভাগ নিয়মিত সদস্য ওয়েস্ট ইন্ডিজে পৌঁছেছে। তবে এখনও পর্যন্ত সুদূর ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরেননি ভারতের অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা। স্বাভাবিকভাবেই দুই ক্রিকেটারের অন্তধ্যান নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ঠিক কি কারনে বিরাট কোহলি কিংবা রোহিত শর্মা ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলের অংশ হলেন না, এই প্রশ্নের উত্তর খুঁজতে এখন মরিয়া হয়ে উঠেছে ক্রিকেটপ্রেমীরা। তবে আমরা আপনাদের জানিয়ে রাখি, আসন্ন ওয়েস্টইন্ডিজের বিপক্ষে একাধিক সিরিজ উপলক্ষে বিশাল সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। বিরাট কোহলি এবং রোহিত শর্মা ওয়েস্ট ইন্ডিজ সফরে না যাওয়ার কারণ হিসেবে বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার একটি ফ্লাইটে সব ক্রিকেটারদের টিকিট পাওয়া সম্ভব হয়নি। এইজন্য দলের বিভক্তি করণ করে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে ভারতীয় দল।

Advertisement

আমরা আপনাদের জানিয়ে রাখি, এই মুহূর্তে ভারতের সবচেয়ে দুই অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা নিজের পরিবার নিয়ে ছুটি কাটাতে ব্যস্ত রয়েছেন। রোহিত শর্মা সপরিবারে প্যারিসে এবং বিরাট কোহলি সপরিবারে ইংল্যান্ডে সময় কাটাচ্ছেন। সূত্রের মান্যতা অনুসারে, আগামী সপ্তাহে দুই তারকা ক্রিকেটার প্যারিস এবং ইংল্যান্ড থেকে ওয়েস্ট ইন্ডিজে পৌঁছাবেন। সেখানে অপেক্ষারত টিম ইন্ডিয়ার তরুণ শিবিরের সাথে যোগ দেবেন দুই তারকা ক্রিকেটার।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ সফরের সবকটি ম্যাচের সময় সূচি-

১২ থেকে ১৬ জুলাই ১ম টেস্ট (ডোমিনিকা)
২০ থেকে ২৪ জুলাই ২য় টেস্ট (ত্রিনিদাদ)

২৭ জুলাই ১ম ওডিআই (বার্বাডোস)
২৭ জুলাই ২য় ওডিআই (বার্বাডোস)
১লা আগস্ট ৩য় ওডিআই (ত্রিনিদাদ)

৪ আগস্ট ১লা টি-টোয়েন্টি (ত্রিনিদাদ)
৬ আগস্ট ২য় টি-টোয়েন্টি (গুয়ানা)
৮ আগস্ট ৩য় টি-টোয়েন্টি (গুয়ানা)
১২ আগস্ট ৪র্থ টি-টোয়েন্টি (ফ্লোরিডা)
১৩ আগস্ট ৫ম টি-টোয়েন্টি (ফ্লোরিডা)