খেলা

IND Vs PAK: উত্তেজনা তুঙ্গে, ভারতকে এশিয়া কাপে বয়কটের ডাক দিল পাকিস্তান

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে কন্ঠ মিলিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপর চাপ সৃষ্টি করতে শুরু করেছে শ্রীলংকা ও বাংলাদেশ।

Advertisement

Advertisement

আইপিএলের আসর শেষ হতে না হতেই পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে ২০২৩ এশিয়া কাপের মেগা আসর। তবে সেই টুর্নামেন্ট নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মাধ্যমে। যার পেছনে প্রধান কারণ হিসেবে দাঁড়িয়ে রয়েছে ভারত-পাকিস্তানের ঠান্ডা লড়াই। অনেক আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছিল, ক্রিকেটারদের নিরাপত্তার কথা ভেবে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলবে না ভারত। আর সেই কারণে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে নিরপেক্ষ ভ্যানুতে মেগা টুর্নামেন্ট আয়োজনের আর্জি জানায়।

Advertisement

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজিম শেঠি বরাবরই ভারতের সেই সিদ্ধান্তের বিরোধিতা করে এসেছেন। তবে ভারত তাদের সিদ্ধান্তে অবিচল থাকার কারণে হাইব্রিড সিস্টেমে ভারতকে এশিয়া কাপ খেলার আহ্বান জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে পিসিবি-র তরফ থেকে বলা হয়, এশিয়া কাপের মেগা আসর অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। শুধুমাত্র ভারত যে কয়টি ম্যাচ খেলবে, সেই ম্যাচগুলি আয়োজিত হবে নিরপেক্ষ ভ্যানু তথা সুদূর আরব আমিরাতে।

Advertisement

তবে সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে পাকিস্তানের এই পরিকল্পনাতে জল ঢেলে দেওয়া হয়েছে। গত মঙ্গলবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়, এত গরমে আরব আমিরাতের মতো স্থানে এশিয়া কাপ খেলবে না ভারত। আর ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে রীতিমতো দিশেহারা হয়ে পড়েছেন বাবর আজমরা।

Advertisement

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে কন্ঠ মিলিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপর চাপ সৃষ্টি করতে শুরু করেছে শ্রীলংকা ও বাংলাদেশ। দুই দেশের পক্ষ থেকে ইতিমধ্যে জানানো হয়েছে, হাইব্রিড পদ্ধতিতে এশিয়া কাপ খেলতে চায় না তারা। যার ফলে চলতি বছর এশিয়া কাপের আয়োজন থেকে ধীরে ধীরে দূরে ছিটকে যাচ্ছে পাকিস্তান। মনে করা হচ্ছে, শ্রীলংকার মাটিতে অনুষ্ঠিত হতে পারে আসন্ন এশিয়া কাপের মেগা আসর। এদিকে ভারতের কঠিন সিদ্ধান্তের কারনে আসন্ন এশিয়া কাপের আসর থেকে বিরাট কোহলিদের বয়কটের ডাক দিয়েছে পিসিবি। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তের সমর্থনে এগিয়ে আসেনি কোন দেশ।

Recent Posts