নাটকীয় জয় ভারতের, ৫-০ সিরিজ জেতার লক্ষ্যে ভারত

Advertisement

Advertisement

একটি সিরিজে পরপর দুই ম্যাচে দুটি সুপার ওভার এর রেকর্ড এই প্রথম। দুটিতেই জয়লাভ করলো ভারতীয় দল। যারা এর আগে একটাও মাত্র সুপার ওভার খেলেনি তারা পরপর দুটি ম্যাচে দুটি সুপার ওভারের মুখোমুখি হয়ে গেল।

Advertisement

নিউজিল্যান্ডের রাজধানী ওয়েলিংটনে চলতি টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় ভারত ও নিউজিল্যান্ড। টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ডের দায়িত্বপ্রাপ্ত ক্যাপ্টেন টিম সাউদি। কাঁধে চোটের জন্য এই ম্যাচে খেলেননি কেন উইলিয়ামসন। পাওয়ার প্লের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। মনীশ পান্ডে একা কুম্ভের মত ভারতীয় দলের স্কোর ১৬৫ রানে নিয়ে যেতে সক্ষম হন। ৩৬ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। কে এল রাহুল করেন ৩৯ রান।

Advertisement

১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কলিন মুনরো এবং টিম সাইফার্ট নিউজিল্যান্ডেকে জয়ের দোরগোড়ায় নিয়েই চলে গিয়েছিলেন। শার্দুল ঠাকুর ও বিরাট কোহলির মিলিত প্রয়াসে মুনরো রান আউট হতেই ভারত ম্যাচে ফিরে আসে। শেষ ওভারে জেতার জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল মাত্র ৭ রান। ক্রিজে ছিলেন রস টেলর এবং টিম সাইফার্ট। শেষ পর্যন্ত ৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় নিউজিল্যান্ড দল এবং ম্যাচটি টাই হয়ে সুপার ওভারে যায়।

Advertisement

সুপার ওভারে ভারতের হয়ে বল করেন জসপ্রিত বুমরাহ। নিউজিল্যান্ড ১২ রান সংগ্রহ করতে সক্ষম হয়। এরপর ভারতের বিরাট কোহলি ও কেএল রাহুল ক্রিজে আসেন। প্রথম দুই বলে একটি ছয় ও চার মেরে কাজ সহজ করে দেন কে এল রাহুল। পরের বলে তিনি আউট হলেও এক বল বাকি থাকতেই ভারত ম্যাচটি জিতে নেয়। ব্যাট হাতে মূল্যবান ২০ রান এবং শেষ ওভারে দুর্দান্ত বল করার জন্য ম্যাচের সেরার পুরস্কার পান শার্দুল ঠাকুর।

Recent Posts