খেলা

IND Vs AUS: প্রথম টেস্টের জন্য ভারতের সেরা-১১ বেছে নিলেন ওয়াসিম জাফর, একাদশে জায়গা পাননি একাধিক তারকা ক্রিকেটার

২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে হলে আসন্ন সিরিজ জিততেই হবে রোহিত শর্মাদের।

Advertisement

Advertisement

আগামী ৯ই ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে টিম ইন্ডিয়া। ইতিমধ্যে নাগপুরের গ্রাউন্ড সেজে উঠতে শুরু করেছে। চলতি সফরে ভারতের বিপক্ষে চারটি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। তবে আসন্ন এই টেস্ট সিরিজ ভারতের প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে হলে আসন্ন সিরিজ জিততেই হবে রোহিত শর্মাদের। নতুবা আরও একটি আইসিসি ট্রফি হাত ছাড়া হবে ভারতের। সিরিজের প্রথম টেস্ট ম্যাচের জন্য ভারতের সেরা একাদশ বেছে নিয়েছেন ওয়াসিম জাফর। চলুন দেখে নেওয়া যাক কেমন ভাবে দল সাজিয়েছেন তিনি-

Advertisement

ওপেনিং জুটি: ভারতের প্রাক্তন ক্রিকেটার দল নির্বাচনের সময় ভারতের ক্রিকেট প্রেক্ষাপট এবং মাঠের বৈশিষ্ট্য জেনে ওপেনিং ব্যাটসম্যান তথা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সাথে কে এল রাহুলকে ওপেনিং জুটি হিসেবে প্রথম একাদশে সুযোগ দিয়েছেন। তিনি মনে করেন, নাগপুরের সবুজ গ্রাউন্ডে নিজেকে পুরনো ছন্দে ফিরে পাবেন কে এল রাহুল।

Advertisement

মিডল অর্ডার: ওয়াসিম জাফর তার পছন্দের সেরা একাদশে ব্যাটিং অর্ডারের তৃতীয় বিকল্প হিসেবে জায়গা দিয়েছেন দুর্দান্ত ফর্মে থাকার চেতেশ্বর পূজারাকে। পাশাপাশি বিরাট কোহলি ভারতীয় একাদশে থাকবেন চতুর্থ বিকল্প হিসেবে। এছাড়া বর্তমানে সাড়া জাগানো ব্যাটসম্যান শুভমান গিলকে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে নিজের পছন্দের একাদশে রেখেছেন ওয়াসিম জাফর। উইকেট রক্ষক এবং ব্যাটসম্যান হিসেবে ষষ্ঠ বিকল্প হিসেবে কেএস ভরতের বিশ্বাস রেখেছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

অলরাউন্ডার: ভারতীয় গ্রাউন্ডে স্পিনাররা সবসময় বল হাতে সফল হন। সেই প্রেক্ষাপটে ওয়াসিম জাফর নিজের পছন্দের একাদশে রবীন্দ্র জাদেজার পাশাপাশি অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে বেছে নিয়েছেন।

বোলার: এছাড়া ভারতীয় একাদশে নবম বিকল্প হিসেবে কুলদীপ যাদবকে বেছে নিয়েছেন ওয়াসিম জাফর। তিনি তার সেরা একাদশে মাত্র ২ জন পেস বোলারকে জায়গা দিয়েছেন। অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ সামির সাথে তার সেরা একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ সিরাজ।

এক নজরে ওয়াসিম জাফরের পছন্দের সেরা একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শুভমান গিল, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ।