Categories: দেশনিউজ

Job Apply: দশম শ্রেণী পাশ হলেই বিরাট সুযোগ, ব্যাপক নিয়োগ হচ্ছে ইনকাম ট্যাক্স বিভাগে

প্রার্থীদের আগামী ৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখের মধ্যে আবেদন করতে হবে

Advertisement

Advertisement

দেশের অর্থনৈতিক অবস্থার হালত খারাপ। বেকারত্ব ঘরে ঘরে। লাখ লাখ যুবক উচ্চ শিক্ষার ডিগ্রি নিয়ে বসে রয়েছেন ঘরে। তাদের শিক্ষা কোনো কাজেই লাগছে না। তবে নতুন বছরের শুরুতে সুখবর রয়েছে চাকরিপ্রার্থীদের জন্য। সম্প্রতি ইনকাম ট্যাক্স বিভাগের পক্ষ থেকে একটি নোটিশ জারি করে জানানো হয়েছে যে হবে প্রচুর শূন্যপদে নিয়োগ। তামিলনাড়ু এবং পুদুচেরিতে ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট, মাল্টিটাস্কিং স্টাফ ইত্যাদি পদে নিয়োগের জন্য আবেদনপত্র চাওয়া হয়েছে। আগ্রহী প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই চাকরি সম্বন্ধে বিস্তারিত জানতে প্রার্থীদের ইনকাম ট্যাক্স বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

Advertisement

জানা গিয়েছে, মোট ৭২ টি শূন্যপদে হবে নিয়োগ। ২৮ টি পদ হবে ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর এবং ১৬ টি পদ হবে ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট এর। এছাড়া মাল্টি টাস্কিং স্টাফের জন্য অ্যাথলেটিক্স নিয়োগ হবে ১৬ টি পদে। সেক্ষেত্রে ব্যাডমিন্টন, বাস্কেট বল, বডি বিল্ডিং, ক্যারাম, দাবা, কন্ট্রাক্ট ব্রিজ, ক্রিকেট, ফুটবল, হকি, কাবাডি, লন টেনিস, সুইমিং, টেবিল টেনিস, সুইমিং, টেবিল টেনিস এবং ভলিবলের সঙ্গে যুক্তদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। তবে এই চাকরি পেতে কি শিক্ষাগত যোগ্যতা লাগবে? জানতে প্রতিবেদনের শেষ অংশটি অবশ্যই পড়ুন।

Advertisement

ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর পদে আবেদনকারী প্রার্থীদের একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি থাকতে হবে। ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদনকারী প্রার্থীদের একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি থাকতে হবে এবং প্রতি ঘণ্টায় ৮০০০ কি ডিপ্রেশনের ডেটা এন্ট্রির স্পিড থাকতে হবে। আর মাল্টিটাস্কিং স্টাফ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের একটি স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণি পাস বা সমমানের যোগ্যতা থাকতে হবে।

Advertisement

বয়সসীমার কথা বলতে গেলে ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর পদে আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩০ এর মধ্যে হতে হবে। ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট ও মাল্টিটাস্কিং স্টাফ আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর পদে বেতন ৯৩০০-৩৪৮০০ টাকা। অ্যাসিস্ট্যান্ট ও মাল্টিটাস্কিং স্টাফ এর বেতন ৫২০০-২০২০০ টাকা। বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখের মধ্যে আবেদন করতে হবে। প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Recent Posts