টেক বার্তা

Electricity Bill: সামান্য টাকা খরচ করলেই মুক্তি মিলবে ইলেক্ট্রিসিটি বিল থেকে, সরকারি অনুমোদনেই হবে সবটা

Advertisement

Advertisement

বর্তমান সময় দাঁড়িয়ে ইলেকট্রিসিটি বিল নিয়ে সাধারণ মানুষের মাথাব্যথার শেষ নেই। বিলের পরিমাণ মাসের হেরফেরে বাড়তে কমতে থাকে। তবে কিছু কিছু সময় ইলেকট্রিসিটি বিলের পরিমাণ অতিরিক্ত বেড়ে গেলে , তা সত্যিই বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় সাধারণের। তবে যদি ৪৪৩ টাকা খরচ করা যায় তাহলে, সারাজীবনের মতো মুক্তি মিলবে এই ইলেকট্রিসিটি বিল থেকে। সারাজীবনে আর কখনোই দিতে হবে না বিল। জেনে নিন বিস্তারিত।

Advertisement

সোলার লাইটের কথা শুনেছেন অনেকেই। বর্তমানে সরকারও এই নিয়ে ভালোই প্রচার শুরু করে দিয়েছে। আর সেই সোলার লাইটেরই দাম ৪৪৩ টাকা। অ্যামাজনেও মিলবে এটি। যদি উল্লেখ্য টাকার পরিমাণ খরচ করে এই আলো কিনে নেওয়া যায় তাহলে ইলেকট্রিসিটি বিল হবে শূন্য। সোলার প্যানেলে দিনে ছয় ঘন্টা চার্জ দিয়ে নিলেই তা ব্যবহার করা যাবে ১৮ ঘণ্টা ধরে। অবশ্য সরকারের কাছ থেকে অনুমতি নিয়েই পুরো ব্যাপারটি ঘটবে।

Advertisement

৪৪৩ টাকা দিয়ে এই সোলার লাইট কিনে নিতে পারলেই সাধারণের ইলেকট্রিসিটি বিলের সমস্যার সমাধান হবে চুটকিতে। আলাদাভাবে এই আলো জ্বালাতে কিংবা নেভাতে হবে না। দিনের আলো যাওয়ার সাথে সাথেই এটি নিজে থেকে জ্বলে উঠবে। আবার সূর্য ওঠার সাথে সাথেই সেই আলো নিভে যাবে নিজে থেকেই। যদি বাড়িতে সোলার প্যানেল লাগানো থাকে তাহলে, একসাথে একাধিক ঘরের আলো জ্বলবে বিনা ইলেকট্রিসিটিতেই। এই সোলার লাইট পুরোটাই প্লাস্টিকের এবং ওয়াটারপ্রুফ। উল্লেখ্য, সোলার প্যানেলের সাহায্যে শুধুমাত্র আলো নয় টিভি, ফ্রিজ, এসি, পাখা, জেনারেটর চালানো যাবে সবই। বাড়িতে সোলার প্যানেল ইনস্টল করার জন্য অনলাইনে আবেদন জানানো যাবে www.solarrooftop.gov.in- এই সরকারি ওয়েবসাইটের মাধ্যমে।

Advertisement

Recent Posts