টেক বার্তা

এক ধাক্কায় অনেকটা কমে গেল দাম, পুজোর আগে ইলেকট্রিক স্কুটারের ওপর বিরাট অফার দিচ্ছে BAJAJ

Advertisement

Advertisement

আপনি যদি খুব কম দামে দুর্দান্ত বৈশিষ্ট্যযুক্ত একটি ভাল বৈদ্যুতিক স্কুটার কেনার কথা ভেবে থাকেন তাহলে এটাই সেরা সময়। বৈদ্যুতিক স্কুটারের দাম এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছে। বাজাজ অটো তার চেতক বৈদ্যুতিক স্কুটারের দাম ব্যাপকভাবে কমিয়েছে। সংস্থাটি এই স্কুটারটির দাম ২২ হাজার টাকা কমিয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

চেতক বৈদ্যুতিক স্কুটারের বেস ভ্যারিয়েন্ট আগে ১.২২ লক্ষ টাকা এবং প্রিমিয়াম ভ্যারিয়েন্টটি ১.৫২ লক্ষ টাকায় পাওয়া যেত। এখন এই স্কুটারটি পাওয়া যাবে ১.৩০ লক্ষ টাকায় (এক্স-শোরুম ব্যাঙ্গালোর)। এখন ৮০ টিরও বেশি শহর দামের ওপর এই ছাড়ের সুবিধা নিতে পারবে। তবে এই ফাঁকে মনে রাখতে হবে যে খুব অল্প সময়ের জন্য এই সুবিধা দিচ্ছে কোম্পানি। চেতক হল একমাত্র বৈদ্যুতিক দুই চাকার গাড়ি যা বাজাজ ভারতীয় বাজারে খুব কম দামে বিক্রি করছে। ভারতীয় বাজারে, এটি টিভিএস আইকিউব, অ্যাথার ৪৫০ এক্স এবং ওলা এস ১ প্রো এর সাথে প্রতিযোগিতা করে বাজাজ চেতক।

Advertisement

Advertisement

বাজাজ চেতক ইলেকট্রিকের একটি ২.৯ কিলোওয়াট ব্যাটারি প্যাক রয়েছে যা ৩.৮ কিলোওয়াট বৈদ্যুতিক মোটর টর্ক উত্পাদন করতে সক্ষম। বাজাজ চেতক ইলেকট্রিক তিনটি মোডে চলতে পারে। যেখানে ইকো মোডে ৯০ কিলোমিটার এবং স্পোর্টস মোডে ৮০ কিলোমিটার রাইডিং রেঞ্জ দেওয়ার দাবি করা হয় কোম্পানির পক্ষ থেকে।

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের ফিচারের কথা বলতে গেলে, এতে একটি ইউএসবি চার্জার এবং কীলেস অপারেশন সহ স্মার্ট কী রয়েছে। এতে রয়েছে ফোরজি কানেক্টিভিটি, যা অ্যান্ড্রয়েডের পাশাপাশি আইওএসেও পাওয়া যায়। সুইচ গিয়ার ব্যাকলিট এবং সফট টাচ সহ এর আন্ডারসিট স্টোরেজ ১৮ লিটার এবং গ্লাভসবক্স স্টোরেজ ৪ লিটার। এটি তিনটি রঙে পাওয়া যায় – ম্যাট থিক গ্রে, ম্যাট ক্যারিবিয়ান ব্লু এবং স্যাটিন ব্ল্যাক।

Recent Posts