নিউজ

আগামী বছরের জানুয়ারি পর্যন্ত এই ১৬ দিন বাতিল হাওড়া বর্ধমান শাখার একাধিক লোকাল ট্রেন, রইল তালিকা

বর্ধমান এবং শক্তিগড় স্টেশনের মধ্যে ডাউন কর্ড লাইনে ট্রাফিক ও পাওয়ার ব্লক থাকবে

Advertisement

Advertisement

বাংলায় লোকাল ট্রেনের দৌলতে সকাল সকাল কলকাতার বুকে কাজ করতে আসেন হাজার হাজার মানুষ। এছাড়াও খুবই কম সময়ে এবং অত্যন্ত কম খরচে দূরের কোনো জায়গায় যাতায়াত করতে হলে লোকাল ট্রেনের চেয়ে ভালো আর কিছু হতে পারে না। কিন্তু মাঝে মাঝেই রেলওয়ের কাজের জন্য ব্যাহত হয় লোকাল ট্রেন পরিষেবা। সম্প্রতি জানা গিয়েছে যে আগামী বছরের জানুয়ারি মাস পর্যন্ত মোট ১৬ দিন বর্ধমান এবং শক্তিগড় স্টেশনের মধ্যে ডাউন কর্ড লাইনে ট্রাফিক ও পাওয়ার ব্লক থাকবে। এই জন্য বেশ কয়েকটি ট্রেন বাতিল হবে এবং বেশ কিছু ট্রেনের রুট সংক্ষিপ্ত করা হবে।

Advertisement

পূর্ব রেল কতৃপক্ষ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে যে আগামী বছরের জানুয়ারি মাস পর্যন্ত মোট ১৬ দিন বর্ধমান এবং শক্তিগড় স্টেশনের মধ্যে ডাউন কর্ড লাইনে ট্রাফিক ও পাওয়ার ব্লক থাকার কারণে বেশ কিছু ট্রেন বাতিল হবে। বেলা ১২:৩০ থেকে সেই ব্লক শুরু হবে এবং চলবে বিকেল ৪ টে পর্যন্ত। ওই ১৬ দিন হাওড়া থেকে আপ ৩৭৮২৯ এবং ৩৬৮২৯ লোকাল ট্রেন বাতিল থাকবে। এছাড়া বর্ধমান থেকে ডাউন ৩৭৮৩৬, ৩৬৮৪০ এবং ৩৬৮৪২ লোকাল ট্রেন চলবে না।

Advertisement

ট্রেন বাতিল হওয়ার ১৬ দিন কবে কবে?

Advertisement

আগামী ২২ অক্টোবর (শনিবার), ২৯ অক্টোবর (শনিবার), ৩ নভেম্বর (বৃহস্পতিবার), ৮ নভেম্বর (মঙ্গলবার), ১২ নভেম্বর (শনিবার), ১৭ নভেম্বর (বৃহস্পতিবার), ২৬ নভেম্বর (শনিবার), ৩০ নভেম্বর (বুধবার), ৫ ডিসেম্বর (সোমবার), ৯ ডিসেম্বর (শুক্রবার), ১৪ ডিসেম্বর (বুধবার), ১৯ ডিসেম্বর (সোমবার), ২৪ ডিসেম্বর (শনিবার, ২৮ ডিসেম্বর (বুধবার), ৫ জানুয়ারি (বৃহস্পতিবার) এবং ৯ জানুয়ারি (সোমবার) লোকাল ট্রেন বাতিল থাকবে।

এছাড়াও ট্রাফিক এবং পাওয়ার ব্লকের কারণে বেশ কিছু ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। ডাউন ৩৬৮৪৪ লোকাল ট্রেন দুপুর ৩ টে ২৫ মিনিটের পরিবর্তে বিকেল ৪ টেয় বর্ধমান থেকে ছাড়বে (হাওড়া-বর্ধমান কর্ড লাইন)। এছাড়া মাসাগ্রাম পর্যন্ত চলবে আপ ৩৬৮২৭ লোকাল।

Recent Posts